Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেমিতে ম্যানচেস্টার ইউনাইটেড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ১২:০০ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপার দৌড় থেকে ম্যানচেস্টার ইউনাইটেড ছিটকে গিয়েছিল অনেক আগেই। সরাসরি চ্যাম্পিয়ন্স লিগ খেলার মতো পয়েন্টও তুলতে পারবে কিনা তা নিয়েও বড় শঙ্কা। এই মুহূর্তে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে আছে ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাবটি (৩১ ম্যাচে ৪৯ পয়েন্ট)। তবে এফএ কাপের লড়াইয়ে ভালোভাবেই টিকে আছে রেড ডেভিলরা। গতপরশু রাতে নরউইচ সিটিকে ১-২ গোলের ব্যবধানে হারিয়ে এফএ কাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে শোলশায়ারের শিষ্যরা। কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে জিতে সেমির টিকিট নিশ্চিত করে পগবা, লিংগার্ডরা। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র থাকায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। যোগ করা সময়ে অধিনায়ক হ্যারি মাগুয়েরের গোলে সেমি নিশ্চিত করে রেড ডেভিলরা।

মাঠের ফুটবলে ম্যানচেস্টার ইউনাইটেডের দাপটই বেশি ছিল। ৬৪ শতাংশ বলের দখল ছিল পগবাদের পায়ে। প্রতিপক্ষের গোলবারে শট নিয়েছিল ৩৬টি, যার মধ্যে লক্ষ্যে ছিল ৮টি। তবুও প্রথমার্ধে গোলের দেখা মেলেনি। ৫১ মিনিটে ওডিওন ইগালোর গোলে ১-০ তে এগিয়ে যায় ইউনাইটেড। তবে খুব বেশিক্ষণ এগিয়ে থাকতে পারেনি রেড ডেভিলরা। ৭৫ মিনিটে টড ক্যান্টওয়েলের গোলে সমতায় ফিরে নরউইচ। ৮৮ মিনিটে টিম ক্লস লাল কার্ড দেখলে দশ জনের দলে পরিণত হয় নরউইচ। তবে এই সুযোগ পেয়েও গোল আদায় করতে পারছিল না রাশফোর্ড-গ্রিনউডরা। যাতে অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। হাড্ডাহাড্ডি লড়াইয়ের মধ্যে ১১৮ মিনিটে দারুণ এক গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে নেন ইউনাইটেড অধিয়ায়ক হ্যারি মাগুয়ের। শেষ পর্যন্ত এই গোলেই ম্যাচের ফল নির্ধারণ হয়েছে। গতকাল রাতেই কোয়ার্টারের অপর লড়াইয়ে আর্সেনালের মুখোমুখি হয় শেফিল্ড ইউনাইটেড। এই ম্যাচের জয়ী দলের বিপক্ষে সেমিফাইনাল খেলবে ম্যানচেস্টার ইউনাইটেড (রিপোর্টটি লেখা পর্যন্ত ফল জানা যায়নি)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যানচেস্টার-ইউনাইটেড
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ