Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খাতুনগঞ্জে মসলার পাইকারি বাজারে অভিযান জরিমানা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ১২:০০ এএম

ভোগ্যপণ্যের বড় পাইকারি বাজার নগরীর খাতুনগঞ্জে অভিযান চালিয়ে অতিরিক্ত দামে মসলা বিক্রির দায়ে চার প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল রোববার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করেন। তিনি বলেন, অতিরিক্ত দামে মসলা বিক্রি ও মূল্য তালিকায় ঘষামাজার কারণে এ জরিমানা করা হয়।
অভিযানে দ্ইু হাজার ৪১০ টাকার এলাচি তিন হাজার ৬শ’ টাকার উপরে বিক্রির প্রমাণ পাওয়া যায়। অনেক ব্যবসায়ী ম্যাজিস্ট্রেটের উপস্থিতি টের পেয়ে মূল্য তালিকায় ঘষামাজা করে দাম কমিয়ে রাখে যা তাৎক্ষণিক নজরে আসে। ২৪১০ টাকার এলাচ বিক্রয় মূল্য তালিকায় লেখা ছিলো ৩৬০০ টাকা। ২৪০ টাকার দারুচিনি ৩৭০ থেকে ৪০০ টাকা, গোলমরিচ ৪২০ টাকা থেকে ৬২০ টাকা, ২৭৫ টাকার জিরা ৪০০ টাকা পর্যন্ত বিক্রি করতে দেখা যায়। এ অপরাধে নারায়ণ ভান্ডারকে ২০ হাজার টাকা, চিটাগং ফ্রেন্ডস ট্রেডার্স, আল্লাহর দান স্টোর ও অনিল দেব স্টোরকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ