Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

মাহাথির মোহাম্মদ ৯৪ বছরেও সাইকেল চালিয়ে ফের আলোচনায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ১২:০০ এএম

৯৪ বছর বয়সেও মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ যে কর্মঠ এবং চটপটে, সম্প্রতি ৯ কিলোমিটার সাইকেল চালিয়ে তা তিনি আবারও প্রমাণ করলেন। এর আগেও বৃদ্ধ বয়সে সাইকেল চালিয়ে ও শরীরচর্চা করে বিভিন্ন সময় আলোচনায় এসেছেন স্বাস্থ্য সচেতন মাহাথির।
মাহাথিরের সাইক্লিং অ্যাডভেঞ্চার গত শনিবার তার টুইটার অ্যাকাউন্ট ‘চেডেট’ এ পোস্ট করা হয়েছিল। সেখানে দেখা গেছে, মাহাথির পুত্রজায়ার হ্রদের চারপাশে একদল লোকের সাথে সাইকেল চালিয়ে ৯ কিলোমিটার এলাকা পাড়ি দেন। তার সঙ্গীদের মধ্যে ছিলেন পাকাতান হরপান সরকারের সময়ে শিক্ষামন্ত্রীর দায়িত্ব পালন করা ডক্টর মাজলি মালিক। সাইকেল চালানোর সময় মাহাথির পরেছিলেন মালয়েশিয়ার প্রিয় অ্যানিমেটেড চরিত্র উপিন এবং ইপিন ছবি সম্বলিত একটি টি-শার্ট, যা তার তারুণ্যের বহিঃপ্রকাশ ঘটায়।
প্রসঙ্গত, মাহাথির মোহাম্মদ প্রধানমন্ত্রী হিসাবে ২২ বছর মালয়েশিয়ার নেতৃত্বে দিয়েছেন। তার আমলেই মালয়েশিয়া জিই ১৪ তে চমকপ্রদভাবে প্রত্যাবর্তন করেছিল। তার আমলে আইসিটি এবং অনলাইন খাতে অনেকগুলো শিল্প প্রতিষ্ঠা হয়েছিল। উপিন এবং ইপিনের নির্মাতা লেস কোপাকও তার নেতৃত্বের কারণেই সফলতা অর্জন করেছে। সূত্র : পিসি ডট কম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালয়েশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ