Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বিসিএস রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিক অফিসার্স এসোসিয়েশনের নতুন কমিটি গঠিত, সুরক্ষা সামগ্রী প্রদান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জুন, ২০২০, ১১:২৯ পিএম

করোনাভাইরাস থেকে রক্ষা করতে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করছে বিসিএস রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিক অফিসার্স এসোসিয়েশন। রবিবার সংগঠনটির নবগঠিত কমিটির পক্ষ থেকে রেলওয়ের কর্মকর্তাদের মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারসহ নানা স্বাস্থ্য সামগ্রী প্রদান করা হয়। একইসাথে নিজ নিজ দায়িত্ব পালনকে প্রাধান্য দিয়ে জনস্বার্থ রক্ষায় সর্বোচ্চ গুরুত্বের সাথে কাজ করতে সংগঠনটির পক্ষ থেকে আহ্বান জানানো হয়।
সংগঠনটির কার্যক্রমের প্রথম দিনে রেলপথ মন্ত্রী মো: নূরুল ইসলাম সুজনকে সুরক্ষা সামগ্রী দিয়ে এই কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় বিসিএস রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিক অফিসার্স এসোসিয়েশন প্রধান উপদেষ্টা মো: মিয়া জাহান, সভাপতি সরদার সাহাদত আলী, সাধারণ সম্পাদক এস এম মুরাদ হোসেন, সহসভাপতি মোছা. রশিদা সুলতানা গনি, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সফিকুর রহমানসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।
পরে রেলপথ মন্ত্রণালয়ে সচিব মো: সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মোঃ শামসুজ্জামানকেও এসব সামগ্রী প্রদান করা হয়। সংগঠনের পক্ষ থেকে বলা হয়, পর্যায়ক্রমে সংগঠনের পক্ষ থেকে দেশজুড়ে থাকা রেলের অন্যান্য কর্মকর্তাদেরকেও সুরক্ষা সামগ্রী প্রদান করা হবে ও সংগঠনটির চলমান এই কার্যক্রম অব্যাহত থাকবে।
প্রধান উপদেষ্টা মো: মিয়া জাহান ও সরদার সাহাদত আলীকে সভাপতি ও এস এম মুরাদ হোসেন কে সাধারণ সম্পাদক করে গঠিত নবগঠিত কমিটির সহসভাপতি মোছা. রশিদা সুলতানা গনি, সহ সভাপতি-২ নাজমুল ইসলাম, সহ-সভাপতি -৩ শহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক এ এম সালাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সফিকুর রহমান, কোষাধ্যক্ষ মোহাম্মদ মাহবুবুর রহমান, যুগ্ম কোষাধ্যক্ষ আনিসুর রহমান, তথ্য ও প্রচার সম্পাদক মহব্বতজান চৌধুরি, আইসিটি সম্পাদক নাহিদ হাসান খান, মানব সম্পদ উন্নয়ন সম্পাদক শহীদুল ইসলাম, কল্যাণ বিষয়ক সম্পাদক, মিহরাবুর রশিদ খান, সমন্বয় সম্পাদক (অভ্যন্তরীণ) কালিকান্ত ঘোষ, সমন্বয় সম্পাদক (বহি:)শওকত জামিল মোহসী ও ৫ জন সদস্য হচ্ছেন আহসান উল্লাহ ভুইয়া, মিজানুর রহমান, খালিদুন্নেছা, মোসা. হাসিনা খাতুন ও নাসির উদ্দীন। উক্ত কমিটি পরবর্তী ২ বছর কার্যকর থাকবে বলে জানানো হয়।
এ বিষয়ে সংগঠনটির সাংগঠনটির সম্পাদক বাংলাদেশ রেলওয়ের পরিচালক পরিবহন ও অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত পরিচালক জনসংযোগ মোহাম্মদ সফিকুর রহমান বলেন, মূলত সরকারের নির্দেশ পালনে কর্মকর্তাদের স্বাস্থ্য সুরক্ষায় এমন উদ্যোগ নেয়া হয়েছে।
নবগঠিত কমিটি রেলয়ের বিসিএস কর্মকর্তাদের স্বার্থে কল্যাণমূলক আরো নানা কার্যক্রম গ্রহণের পরিকল্পনা নিয়েছে। যা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে। বিসিএস রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিক অফিসার্স এসোসিয়েশনের এ নতুন কমিটি কর্মকর্তাদের মাঝে ঐক্য আরো সুদৃঢ় করতে কাজ করবে। উদ্দেশ্য বাস্তবায়নে তিনি নতুন কমিটির সকলের সর্বোচ্চ সহযোগীতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ জানুয়ারি, ২০২১
২৮ জানুয়ারি, ২০২১
২৮ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ