Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে সর্বোচ্চ শনাক্তের দিনে আক্রান্ত ৮ হাজার ছাড়ালো

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৯:৫০ এএম

চট্টগ্রামে করোনাভাইরাস সংক্রমণ বিপজ্জনক হয়ে উঠেছে।
সর্বোচ্চ শনাক্তের দিনে আক্রান্তের সংখ্যা আট হাজার ছাড়িয়ে গেছে। গত চব্বিশ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৩৪৬ যা এ যাবত কালের সর্বোচ্চ। তবে একটি ল্যাবে দুই দিনের নমুনা পরীক্ষার ফলাফল এক সাথে প্রকাশ করায় আক্রান্তের সংখ্যা বেড়েছে বলে জানান সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তারা।

এদিকে কিট সঙ্কটের কারণে করোনা টেস্টের হার কমে গেছে। সোমবার সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, গত চব্বিশ ঘণ্টায় চট্টগ্রামে ৯৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে করোনা সংক্রমণ পাওয়া গেছে ৩৪৬ জনের। তাদের মধ্যে মহানগরীর বাসিন্দা ২৭৪ জন। বাকি ৭২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ল্যাবে মোট ১৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ শনাক্ত হয়েছে ৫৬ জনের।
বিআইটিআইডিতে ১০১ জনের নমুনা পরীক্ষা করে সংক্রমণ পাওয়া গেছে ১৪ জনের।
চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১১২ জনের নমুনা পরীক্ষা করা হয়। করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ৪৫ জনের। ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে নমুনা পরীক্ষা হয়েছে ১৪৪ জনের। সংক্রমণ শনাক্ত হয়েছে ২৬ জনের। কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে ১১ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের সংক্রমণ পাওয়া গেছে।
বেসরকারি ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১০ জনের নমুনা পরীক্ষা করে সংক্রমণ পাওয়া গেছে ২৪ জনের। শেভরন ল্যাবে দুই দিনে ৫৫২ জনের নমুনা পরীক্ষা করা হয়। সংক্রমণ শনাক্ত হয়েছে ১৭৭ জনের।

গত চব্বিশ ঘণ্টায় আরও দুই জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা ১৭১ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছাড়েন আরো ৩২ জন। #র ই সেলিম ২৯জুন



 

Show all comments
  • ম নাছিরউদ্দীন শাহ ২৯ জুন, ২০২০, ১০:২৫ এএম says : 0
    শত শত করোনা আক্রান্ত রোগী নিজের অজান্তে রোগ চড়াচ্ছে। স্বাস্থ্যসেবার মারাত্মক পরিকল্পনার অভাবের জন্যে আজকের পরিস্থিতি। প্রতিদিন সংবাদ পত্রে সামান্য প্রকাশ পাচ্ছেন। বাস্তব পরিসংখ্যান পরিস্থিতি খুবই খারাপের দিকে। চট্টগ্রামের স্বাস্থ্য সেবায় নিয়োজিত নেতৃবৃন্দ জরুরী বসুন সিদ্ধান্ত নিন। সমালোচনা দোষারোপ কে বড় ছোট সবকিছু বাদ দিয়ে চট্টগ্রামের বিশালসংখ্যক জনগোষ্ঠী জীবন বাচান আল্লাহর ওয়াস্তে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
৪ জানুয়ারি, ২০২৩
২৮ ডিসেম্বর, ২০২২
১৮ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২
১০ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ