Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনায় প্রতিরক্ষা সচিব মোহসীন চৌধুরীর মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ১১:৩৬ এএম | আপডেট : ১১:৫৬ এএম, ২৯ জুন, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত প্রতিরক্ষা সচিব আবদুল্লাহ আল মোহসীন চৌধুরী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ইন্না-লিল্লাহ ওয়া ইন্নাইলাইহি রাজিউন।
আজ সোমবার (২৯ জুন) সকাল সাড়ে ৯টায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। ১৯৮৫ ব্যাচের এ কর্মকর্তা দীর্ঘদিন সিএমএইচ চিকিৎসাধীন ছিলেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ার পর মাসখানেক আগে সিএমএইচে ভর্তি হয়েছিলেন মোহসীন চৌধুরী। এরপর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে রাখা হয়। সেখানে তাকে প্লাজমা থেরাপিও দেওয়া হয়।
প্রধানমন্ত্রীর সাবেক মুখ্যসচিব কামাল আবদুল নাসের চৌধুরীর ছোট ভাই মোহসীন চৌধুরী হাসপাতালে থাকা অবস্থায় গত ১৪ জুন সিনিয়র সচিবের মর্যাদা পান।
১৯৬৩ সালে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় জন্ম নেওয়া মোহসীন চৌধুরী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞানে বিএসসি (সম্মান) ও এমএসসি করেন। পরে ঢাকার নর্দান বিশ্ববিদ্যালয় থেকে গভর্নেন্স স্টাডিজে এমএ ডিগ্রি নেন তিনি।
১৯৮৫ সালের বিসিএস ব্যাচের এই কর্মকর্তা মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, অর্থ মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং প্রধানমন্ত্রীর কার্যালয়েও বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।
প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগ দেওয়ার আগে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে ছিলেন মোহসীন চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ