Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

লকডাউনের আওতায় আসছে ওয়ারীর যেসব সড়ক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ১২:৫০ পিএম | আপডেট : ২:৩৩ পিএম, ২৯ জুন, ২০২০

রাজধানীতে করোনাভাইরাসে সংক্রমণের ঝুঁকিপূর্ণ এলাকা ওয়ারীর তিনটি প্রধান সড়ক এবং পাঁচটি গলিপথ লকডাউনের আওতায় আনার সিদ্ধান্ত হয়েছে। এরই মধ্যে স্বাস্থ্য অধিদপ্তর থেকে এসব এলাকায় লকডাউন ঘোষণার সুপারিশ জানিয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে (ডিএসসিসি) চিঠি পাঠানো হয়েছে।
ওয়ারীর যেসব প্রধান সড়ক লকড্উানের আওতায় পড়বে, সেগুলো হলো- টিপু সুলতান রোড, জাহাঙ্গীর রোড এবং জয় কালী মন্দির হতে বলদা গার্ডেন পর্যন্ত। গলিপথের (লেন) মধ্যে রয়েছে, লারমিনি স্ট্রিট, হরে স্ট্রিট, ওয়ার স্ট্রিট, র‌্যাঙ্কিং স্ট্রিট এবং নবাব স্ট্রিট। সবকটি সড়কই ডিএসসিসির ৪১ নম্বর ওয়ার্ডে পড়েছে।
স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ জুন থেকে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব বরাবর পাঠানো চিঠিতে ওয়ারী এলাকার এই সড়কগুলো লকডাউনের আওতায় আনার সুপারিশ করা হয়য়। চিঠিটি ডিএসসিসির সচিব দপ্তর থেকে ২৪ জুন গ্রহণ করা হয়।
এতে উল্লেখ করা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের কেন্দ্রীয় কারিগরি গ্রুপের ২২ জুন গৃহীত সিদ্ধান্তের ধারাবাহিকতায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ারী এলাকার (ম্যাপ সংযুক্ত) উল্লেখিত সড়কগুলোকে রেড জোনের আওতায় এনে বাস্তবায়ন গ্রহণের জন্য অনুরোধ জানানো হল। বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও সংস্থাকে অবহিত করা প্রয়োজন।
স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে স্বাস্থ্য সেবা বিভাগে চার দিন আগে এই চিঠি দেওয়া হলেও দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নিবার্হী কর্মকর্তা শাহ মো. ইমদাদুল হক জানান, ওয়ারি এলাকায় লকডাউন বাস্তবায়ন নির্দেশনা জানিয়ে এখনও কোনো চিঠি আসেনি। নির্দেশনা পেলে তা বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ