Inqilab Logo

ঢাকা, বুধবার ২৪ জুলাই ২০১৯, ০৯ শ্রাবণ ১৪২৬, ২০ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জিপিএইচ ভূমিকম্প সহনীয় পণ্য উৎপাদন করছে

প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে ভূমিকম্প সহনীয় পণ্য উৎপাদন ও ব্যাপক জনসচেতনতা তৈরীর মাধ্যমে দেশ ও জাতির কল্যাণে জিপিএইচ অঙ্গীকারাবদ্ধ। চাঁদপুর ক্লাব মাঠে বুধবার অনুষ্ঠিত ব্যবসায়ীদের ঈদপূনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জিপিএইচ গ্রæপের চেয়ারম্যান মোহাম্মদ জাহাঙ্গীর আলম একথা বলেন অনুষ্ঠানে জিপিএইচ ইস্পাতের
অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল, এক্সক্লুসিভ চ্যানেল পার্টনার মোশারফ হোসাইন বক্তব্য রাখেন। এতে সভাপতিত্ব করেন নাইমা মোশারফ।
অনুষ্ঠানে মোহাম্মদ জাহাঙ্গীর আলম আরো বলেন, বিশেষজ্ঞদের মতে ভূমিকম্প আমাদের বাংলাদেশের জন্য একটি অত্যন্ত উদ্বেগজনক ও শীর্ষ প্রাকৃতিক দুর্যোগ হয়ে আঘাত আনতে পারে।
জিপিএইচ ইস্পাতের নতুন প্লান্ট সর্ম্পকে তথ্য দিতে গিয়ে মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, গত পাঁচ বছর ধরে একটি সর্বাধুনিক প্রযুক্তি সম্পন্ন ইস্পাত প্ল্যান্টের স্বপ্ন বাস্তবায়নের জন্য ধাপে ধাপে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।
এই বছরের শুরুতে প্রাইমেটাল টেকনোলজি জিএমবিএইচ অস্ট্রিয়ার সাথে চুক্তি, পরবর্তীতে ইউসিবির নেতৃত্বে ১২টি ব্যাংকের সাথে প্রকল্প বাস্তবায়নের জন্য ১৫৪.০০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ প্রদানের চুক্তি এবং ইপিসিএম এর জন্য বিশ্বখ্যাত ভারতীয় এম এন দস্তর এন্ড কোম্পানি (প্রাঃ) লিমিটেড এর সাথে চুক্তি সম্পাদন পূর্বক বর্তমানে প্ল্যান্ট বাস্তবায়ন কার্যক্রম শুরু হয়ে গেছে।
অনুষ্ঠানে চাঁদপুরের সরকারি উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, গণম্যাধ্যমসহ পেশাজীবি নেতৃবৃন্দ, জিপিএইচ ইস্পাতের ডিজিএম জাহেদ আল আজবা ও উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। দিনব্যাপী এই ঈদপূনর্মিলনীতে মূল্যায়ন ভিত্তিক আলোচনা সভা, আপ্যায়ন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। -প্রেস বিজ্ঞিপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ