Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

২৫ হাজার পাটকল শ্রমিককে চাকরিচুত্যির ঘোষণা গ্রহণযোগ্য নয় -খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ২:৪৮ পিএম

রাষ্ট্রায়ত্ত ২৫টি পাটকল বন্ধ করে প্রায় ২৫ হাজর স্থায়ী শ্রমিককে চাকরিচ্যুত করার সরকারি ঘোষণার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, রাষ্ট্রায়াত্ত পাটকলসমূহ বন্ধ করে দিয়ে সরকার হাজার হাজার শ্রমিককে পরিবার পরিজনসহ পথে বসাতে চায়। করোনা মহামারীর মধ্যে পাট ও বস্ত্রমন্ত্রী রাষ্ট্রায়ত্ত পাটকলসমূহ বন্ধ করে দিয়ে ২৫ হাজার স্থায়ী শ্রমিককে চাকরিচ্যুত করার ঘোষণা জাতিকে হতবাক করেছে। করোনা দুর্যোগে সরকারের উচিৎ ছিলো সাহায্য সহযোগিতা নিয়ে শ্রমিকদের পাশে দাঁড়ানো। কিন্তু তা না করে সরকারর শ্রমিকদের চাকুরিচ্যুতির ঘোষণা দিয়েছে। যে কারণ দেখিয়ে রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো বন্ধ করে দেয়া হচ্ছে সেই লোকসানের মূল কারণ হচ্ছে দুর্নীতি, লুটপাট। পাট ক্রয় থেকে শুরু করে বিপনন পর্যন্ত সর্বত্র যে দুর্নীতি হয় তা বন্ধ করতে পারলেই লোকসান বন্ধ করা সম্ভব। তাই দুর্নীতি লুটপাট বন্ধের চেষ্টা না করে রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো বন্ধ করে দিয়ে হাজার হাজার শ্রমিককে চাকরিচ্যুত করার ঘোষণা কোনভাবই মেনে নেয়া যায় না। সরকারের এ গণবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তুলতে হবে।
বিবৃতিতে নেতৃদ্বয় রাষ্ট্রায়ত্ত ২৫টি পাটকল বন্ধ করে প্রায় ২৫ হাজর স্থায়ী শ্রমিককে চাকরিচ্যুত করার সরকারি ঘোষণা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান এবং স্থায়ী অস্থায়ী সকল শ্রমিকদের বকেয়া বেতন ভাতা পরিশোধের আহ্বান জানান। একই সাথে পাটকলসহ রাষ্ট্রের বিভিন্ন খাতে চলমান দুর্নীতি ও লুটপাট বন্ধের জোর দাবি জানান।

 



 

Show all comments
  • যুবাইর আহমদ ২৯ জুন, ২০২০, ৩:৪৩ পিএম says : 0
    ২৫ হাজার শ্রমিকের জন্য অন্য কর্মসংস্থান সৃষ্টি করে তারপর বন্ধ করতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত মজলিস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ