Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাবি শিক্ষক সমিতির ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর মোঃ লুৎফর রহমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৪:০৫ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. এএসএম মাকসুদ কামাল বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) হিসেবে যোগদান করেছেন। এরফলে শিক্ষক সমিতির সভাপতির পদ শূণ্য হয়ে যায়। এমতাবস্থায় শিক্ষক সমিতির গঠনতন্ত্র মোতাবেক কার্যকরী পরিষদের এক সভায় ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে পরিসংখ্যান বিভাগের প্রফেসর মোঃ লুৎফর রহমানকে।

দায়িত্ব পেয়ে প্রফেসর লুৎফর রহমান শিক্ষকদের উদ্দেশ্যে লেখা এক চিঠিতে বলেন, চলমান কঠিন বাস্তবতার মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতির দায়িত্ব পালন করতে হবে এমনটির জন্য আমি আদৌ প্রস্তুত ছিলাম না। কিন্তু কার্যকরী পরিষদের সভায় আমাকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে। আপনারা (শিক্ষক) আমার জন্য দোয়া করবেন আমি যেন সমিতির গঠনতন্ত্র অনুযায়ী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির অতীত গৌরবোজ্জ্বল ভূমিকার কথা স্মরণ রেখে দায়িত্ব পালন করতে পারি।

এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ড. এএসএম মাকসুদ কামাল এবং বিজনেস স্টাডিজ অনুষদের ডিন প্রফেসর শিবলী রুবাইয়াতুল ইসলামকে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান নিযুক্ত হওয়ায় অভিনন্দন জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ