Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

সিজেডএস’৯৮ ব্যাচের অনলাইনভিত্তিক শিশুতোষ চিত্রাঙ্কণ প্রতিযোগিতা সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৭:৪৪ পিএম | আপডেট : ৮:০২ পিএম, ২৯ জুন, ২০২০

OUR CHILDREN ARE OUR CZS ‘98 FAMILY স্লোগানকে সামনে রেখে CZS'98 BATCH FRIENDS গত ১৪ই জুন থেকে ১৮ ই জন ২০২০ পর্যন্ত একটি জাতীয় মানের Online Children Art Competition আয়োজন করে।

এই বিশ্বব্যাপী করোনার মহামারীর মধ্যে বাচ্চারা ঘর বসে থাকতে থাকতে তাদের জীবন হয়ে উঠে বিভাষীকাময়। ঘর থেকে বের হয়ে খেলাধূলা ও কোথাও ঘুরতে বেড়াতে পারছেনা, তাদের জীবন হয়ে উঠেছে একঘেয়ে। তাই সৃজনশীল উদীয়মান এই শিশুদের কথা চিন্তা করেই CZS ‘98 BATCH FRIENDS এই অনলাইন ভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে সংস্থাটি।

বিভাগ অনুসারে নাম ও চিত্রকর্ম সহ গতকাল ২৬/০৫/২০২০ রোজ শুক্রবার সন্ধ্যা ৭.৩০ মিনিটে গ্রুপে পর্যায়ক্রমে প্রকাশ করা হয়। সকল প্রতিযোগী ও বিজয়ী শিশু শিল্পীদের সহ বিচারকদের জুরি বোর্ডে সন্মানিত শিক্ষকদের প্রতি CZS98' BATCH FRIENDS এর পক্ষ থেকে শুভেচ্ছা সহ অভিনন্দন জানিয়েছেন তারা।

শিশুদের এই চিত্রাঙ্কন প্রতিযোগীতায় অংশগ্রহণ করে মোট ৪৩ জন প্রতিযোগী। প্রতিটি শিশু শিল্পীই তাদের নিজস্ব চিন্তা চেতনার বহিঃপ্রকাশ ঘটিয়েছে তাদের চিত্রকর্মে। এই ৪৩ জন শিশু শিল্পীদের চিত্রকর্মের মধ্যে মোট তিন বিভাগ থেকে ১০ জন শিশু শিল্পীকে এবং এই ১০ শিশু শিল্পীর মধ্যে একজন কে "গ্রেন্ড এ্যাওয়ার্ড" পদবীতে নির্বাচন করেন বাংলাদেশের জাতীয় চিত্রশিল্পীরা।

প্রতিযোগীতায় বিজয়ীদের নাম

গ্রেন্ড এ্যাওয়ার্ড -খ বিভাগ থেকে অর্জন করে হাফসা হোসাইন।

(ক বিভাগ) বিষয় - "উন্মুক্ত"
যুগ্মভাবে প্রথম স্থান অধীকারী
(১ম) ওয়াসী নাজমুল ভূঁইয়া ফিহা
(১ম) আইফনিন লায়লা শিজা
দ্বীতীয় স্থান আধীকারী- মিফতাহুর রহমান
তৃতীয় স্থান আধীকারী - মোঃ আরিয়ান হায়দার

(খ বিভাগ) গ্রাম বাংলা ও প্রকৃতি
প্রথম স্থান অধীকারী - হাফসা হোসাইন
দ্বীতীয় স্থান অধীকারী - মায়িদা আলম খান
তৃতীয় স্থান অধীকারী - নাবীহা তাহসীন

(গ বিভাগ) বিষয় - করোনা ও তার পরিস্থিতি
প্রথম স্থান অধীকারী - শাফিনাজ শাহরিন মানিতা
দ্বীতীয় স্থান অধীকারী - আনিসা তাসনিম ইমাম,
তৃতীয় স্থান অধীকারী - জান্নাতুল সুমাইয়া নাহার মৌ

প্রতিযোগী ৪৩ জনে এর নাম বযস অনুসারে
(২ থেকে ৬ বছর)
ওয়াসী নাজমুল ভূঁইয়া ফিহা, তাহমিদ হাসান ইমাম, আনুশি জে তাজওয়ার, মোঃ নুজাইফ হায়দার মানাফ, মোঃ আরিয়ান হায়দার, মেহরিশ নাজাফ, মিফতাহুর রহমান, মোঃ নুরাইজ হায়দার মিশরাক, মোঃ জবাদে আহমেদ, মোঃসাজ্জাদুল আরিফিন, আমিনা বিনত আশাদ আইফনিন লায়লা শিজা
(৭ থেকে ১০ বছর)
ওয়াফী বিনতে নাজমুল, আবু হুরাইরাহ, ওয়াজীহা ফোরকান জিহা, মোঃ রেজওয়ানুল হক সাইফ, ৫উন্মে খায়রুল আদিবা, আব্দুল্লাহ আল ওয়াসির, জান্নাতুল হাফসা নাহার মুন, নাজিয়া খন্দকার রাহা, তাহিরা খন্দকার হাফসা, তাজ আল দ্বীন চৌধুরী, জান্নাতুল সুমাইয়া নাহার মৌ, শারাফ হাসান আদিয়ান, রশ্মিয়া চৌধুরী
মোঃ জাওয়াদ আজমাঈন, জান্নাতুল তালহা নাহার মাইমুনা, আরিয়া মুসসারাত, মাইদা আলম খান, বেদত্রয়ী ত্রিধারা দেবনাথ, নুসাইবা নাইম, হাফসা হোসাইন, নাবীহা তাহসীন, ফারিসা সিদ্দিকা, ফৌজিয়া আক্তার
(১১ থেকে ১৫)
শাফিনাজ শাহরিন মানিতা, জুলিয়া আফরিন রওজাতুন মিম নওমি, জান্নাতুল সুমাইয়া নাহার মৌ, আনিসা তাসনিম ইমাম, ফারসিদ রহমান, খালিদ হোসাইন, হাসিবুল মুনতাসির।

বিচারকদের এই জুরি বোর্ডে ছিলেন বাংলাদেশের বিশিষ্ট চিত্রশিল্পী শিশির ভট্টাচার্য্য বিভাগীয় চেয়ারম্যান ও অধ্যাপক, অংকন ও চিত্রায়ণ বিভাগ, চারুকলা অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বিশিষ্ট মৃৎশিল্পী দেবাশীষ পাল বিভাগীয় চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক, মৃৎশিল্প বিভাগ,চারুকলা অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়, চিত্রশিল্পী কামাল উদ্দিন সহকারী অধ্যাপক, অংকন ও চিত্রায়ণ বিভাগ, চারুকলা অনুষদ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

বি:দ্র: - আগামী ৬ জুলাই ২০২০ এর মধ্যে অংশগ্রহনকারী সকল প্রতিযোগীর সাটিফিকেট, গিফ্ট সহ বিজয়ীদের ক্রেষ্ট সহ মুল্যবান সার্টিফিকেট পৌঁছে দেওয়া হবে। করোনার পরিস্থিতির কারনে যদি গিফট পৌঁছাতে কোন বিলম্ব হয় তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য সবার প্রতি অনুরোধ রইলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ