Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ১২:০১ এএম

মিছিলে বাধা

ইনকিলাব ডেস্ক : করোনা আবহের মধ্যেই গণতন্ত্রের দাবিতে আন্দোলন ফের বড় আকার নিচ্ছে হংকংয়ে। চীনের প্রস্তাবিত জাতীয় নিরাপত্তা আইনের প্রতিবাদে রোববার কাউলুন শহরের জরডান থেকে মং কক পর্যন্ত মৌন মিছিল করেন কয়েক হাজার মানুষ। এ দিনের মিছিল এমনিতে শান্তিপূর্ণ থাকলেও তার মধ্যেই ৫৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রোববারের এই মিছিলে বাধা দেয় চীনা পুলিশ। কয়েক জায়গায় মিছিলে যোগদানকারীদের ছত্রভঙ্গ করতে মরিচের গুঁড়ো স্প্রে (পিপার স্প্রে) ব্যবহার
করে তারা। রয়টার্স।


ভরাডুবি
ইনকিলাব ডেস্ক : রোববার অনুষ্ঠিত পৌর নির্বাচনে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁর দল রিপাবলিক অন দ্য মুভ (এলআরইএম) এর ভরাডুবি হয়েছে। বড় বড় শহরগুলোতে জয় পেয়েছে ইউরোপ ইকোলোজি, দ্যা গ্রিন পার্টি (ইইএলভি)। শহরগুলোর মধ্যে রয়েছে লায়ন, বোর্ডেয়াক্স, স্ট্রসবার্গ, পইটিয়ের্স, বেসানকন ও মার্সেলি। পৌর নির্বাচনের দ্বিতীয় দফা ভোট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২২ মার্চ। কিন্তু মহামারি করোনাভাইরাসের কারণে সেটা সম্ভব হয়নি। আনাদোলু এজেন্সি।


ইসরাইলে বিক্ষোভ
ইনকিলাব ডেস্ক : জেরুজালেমের একটি আদালত ইসরাইলি প্রধানমন্ত্রীর কট্টর সমালোচনাকারী, বিমান বাহিনীর সাবেক ব্রিগেডিয়ার জেনারেল, আমির হেসকেলকে মুক্তি দেবার পর পরই, প্রধানমন্ত্রী নেতানিয়াহুর বাসভবনের বাইরে শত শত লোক তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ শুরু করেন। বিমান বাহিনীর সাবেক প্রধান হেসকেল,বহুদিন ধরে নেতানিয়াহুর দীর্ঘ শাসনের বিরোধিতা করে আসছেন ও নেতানিয়াহুকে ক্রাইম মিনিস্টার বলে সম্বোধন করে দুর্নীতি, আস্থা ভঙ্গ ও ঘুষ নেবার দায়ে পদ থেকে সরে দাঁড়ানোর জন্য বিক্ষোভ বৃদ্ধি পাচ্ছে। ভিওএ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ