Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

সাংবাদিক খোন্দকার মোজাম্মেল হকের ইন্তেকাল :বিএফইউজে, ডিইউজে ও সিজেএফডির শোক

মোহাম্মদ আবদুল অদুদ | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৯:০০ পিএম

সাপ্তাহিক আজকের সূর্যোদয় ও সুগন্ধা'য় ‘গেদুচাচার খোলা চিঠি’ নামে কলাম লিখে যিনি সাধারণ মানুষের মাঝে ব্যাপকভাবে পরিচিত হয়ে ওঠেন, সেই বিখ্যাত সাংবাদিক, মুক্তিযোদ্ধা ও আজকের সূর্যোদয়ের প্রধান সম্পাদক খোন্দকার মোজাম্মেল হক (গেদু চাচা) আজ সোমবার বিকেল ৪টায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

গত শনিবার রাতে হঠাৎ বাসায় অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত রাজধানীর একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। আজ বিকেলে তিনি না ফেরার দেশে পাড়ি জমান।

ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সদস্য ও দীর্ঘ ৩০ বছর ধরে প্রকাশিত সাপ্তাহিক আজকের সূর্যোদয় সম্পাদক খোন্দকার মোজাম্মেল হকের মৃত্যুতে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, বিএফইউজে, ঢাকা সাংবাদিক ইউনিয়ন, ডিইউজের নির্বাহী কমিটি ও কুমিল্লা সাংবাদিক ফোরাম অব ঢাকা, সিজেএফডি শোকাহত। সংগঠনত্রয়ের নেতৃবৃন্দ খোন্দকার মোজাম্মেল হকের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
পৃথক পৃথক শোকবার্তায় বিএফইউজে সভাপতি মোল্লা জালাল ও মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু এবং সিজেএফডির ভারপ্রাপ্ত সভাপতি শরীফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. সাজ্জাদ হোসেনসহ কমিটির নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করে বলেন, দেশের সাংবাদিকতায় খোন্দকার মোজাম্মেল হকের অবদান অপরিসীম।

উল্লেখ্য, সাংবাদিকতার পাশাপাশি তিনি সামাজিক কর্মকান্ডেও সক্রিয় ভূমিকা পালন করেছেন। খোন্দকার মোজামেল হক পূর্ব পাকিস্তান ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য ছিলেন। এ ছাড়া তিনি চট্টগ্রাম বিভাগ সংবাদিক ফোরাম, ঢাকার সভাপতি ও জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ছিলেন।

ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী গণমাধ্যমকে বলেন, খোন্দকার মোজাম্মেল হক রাজধানীর বাড্ডার এএমজেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার বিকালে মারা যান। করোনাভাইরাসে উপসর্গ নিয়ে খন্দকার মোজাম্মেলের মৃত্যু হয়েছে বলে সোহেল জানান। সোহেল হায়দার জানান, খোন্দকার মোজাম্মেলের মরদেহ মঙ্গলবার ফেনীতে নিয়ে পারিবারিক কবরস্থানে সমাহিত করার পরিকল্পনা রয়েছে।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২৯ জুন, ২০২০, ১০:১৬ পিএম says : 0
    মুক্তিযোদ্ধা, বিখ্যাত সাংবাদিক ও আজকের সূর্যোদয়ের প্রধান সম্পাদক খোন্দকার মোজাম্মেল হক (গেদু চাচা) কররোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আমি আমার পরিবারের পক্ষথেকে এবং কানাডা বাংলাদেশ ফ্রেন্ডশীপ সোসাইটির সভাপতি হিসাবে সংগঠনের পক্ষথেকে আমার সহযোদ্ধার মৃত্যুতে গভীর সমবেদনা জানাচ্ছি। সাথে সাথে প্রয়াত সাংবাদিকের রেখেযাওয়া পরিবার বর্গকে জানাই সমবেদনা। আল্লাহ্‌ মুক্তিযোদ্ধা খোন্দকার মোজাম্মেল হকের আত্মার শান্তি দিন। আমিন
    Total Reply(0) Reply
  • হুমায়ূন আহমেদ ৩০ জুন, ২০২০, ১১:০১ এএম says : 0
    আমি সেই ৯০ থেকে ওনার লেখা আজকের সূর্যোদয় এবং সুগন্ধা পরে আসছি আমি ওনার মৃত্যু সংবাদ শুনে খুব কষ্ট হচ্ছে আল্লাহ্ সুবাহানতায়ালা তাকে বেহেস্তের উচ্চ মোকাম দান করুন আমিন সুম্মাআমিন ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ