Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

তিন হাসপাতালের বিরুদ্ধে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ১২:০২ এএম

অতিরিক্ত বিল আদায় এবং রোগী ভর্তি না করার অভিযোগে ঢাকা ও চট্টগ্রামের তিন বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রিট করা হয়েছে। গতকাল অ্যাডভোকেট ইয়াদিয়া জামান এ রিট করেন। বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল বেঞ্চে রিটের শুনানি হবে বলে জানান রিটকারী। হাসপাতাল তিনটি হচ্ছে, ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতাল, চট্টগ্রামের নিজাম রোডের মেট্রোপলিটন হাসপাতাল ও মেডিকেল সেন্টার হাসপাতাল। হাসপাতালগুলোর পরিচালকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে কেন স্বাস্থ্য সচিবকে নির্দেশ দেয়া হবে না-এই মর্মে জারির আবেদন জানানো হয় রিটে।

রিটের আবেদনে তিনটি হাসপাতালসহ দেশের বিভিন্ন হাসপাতালে রোগীর চিকিৎসা না করে ফেরত দেয়া এবং অতিরিক্ত বিল আদায়ের ঘটনায় বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদন যুক্ত করা হয়। ফেনীর দাগনভুঁইয়ার জাঙ্গালীয়া গ্রামের তফাজ্জল হোসেনের ছেলে জেবুল হোসেন রয়েল রিটটির বাদী।

আবেদনকারী রিটে জানান, তার মা মনছুরা বেগম দীর্ঘদিন অসুস্থ। গত তিন বছর ধরে তার কিডনি ডায়ালাইসিস চলছে। এ অবস্থায় গত ১ জুন তার জ্বর ও উচ্চ রক্তচাপ দেখা দেয়। পরে তাকে নিকটস্থ চট্টগ্রামের নিজাম রোডের দুটি হাসপাতালে নেয়া হলেও হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তি করাননি। একটি জাতীয় দৈনিকে ২২ জুন এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। যেখানে বলা হয়, আনোয়ার খান মর্ডান হাসপাতালে মুক্তিযোদ্ধা মো. মোজাম্মেল হক নামের এক রোগীর কাছ থেকে অল্প কিছু সময়ের জন্য নেয়া অক্সিজেন বিল বাবদ ৮৬ হাজার টাকা আদায় করা হয়। এবং তিনদিন হাসপাতালে থাকার মোট বিল নিয়েছে আড়াই লাখ টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিট


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ