Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

কুমিল্লায় ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন

কামাল আতার্তুক মিসেল : | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ১২:০২ এএম

দীর্ঘ প্রতীক্ষার পর প্রবাসী অধ্যুষিত কুমিল্লায় চালু হলো ই-পাসপোর্ট কার্যক্রম। গতকাল সোমবার সকাল ১১টায় কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিসে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন ই-পাসপোর্ট প্রকল্প কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল নুরুল আলম। করোনা পরিস্থিতির কারণে সীমিত পরিসরে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে লেফটেন্যান্ট কর্নেল নুরুল আলম বলেন, সারাদেশে পর্যায়ক্রমে ই-পাসপোর্টের কার্যক্রম শুরু করার ধারাবাহিকতায় কুমিল্লা জেলায়-এর শুভ উদ্বোধন করা হলো। তবে উদ্বোধন হলেও করোনার কারণে সরকারি সিদ্বান্ত মোতাবেক এখন কোনো আবেদন জমা নেয়া হবে না। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আবেদন জমা নেয়া হবে। জনগণের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করেই এ সিদ্বান্ত নেয়া হয়েছে।

এ সময় কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের সহকারী পরিচালক শামীম আহমেদসহ অন্যান্য কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে প্রথম আবেদন জমা দেন কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের সহকারী পরিচালক শামীম আহমেদের সহধর্মিণী আনিকা মাসতুরা তনী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ