Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

যশোরে আইনজীবীদের মানববন্ধন

ভার্চুয়াল কোর্ট বন্ধের দাবি

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ১২:০১ এএম

ভার্চুয়াল কোর্ট বন্ধ ও স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবিতে যশোরে আইনজীবীরা মানববন্ধন করেছেন। গতকাল সোমবার যশোর জেলা ও দায়রা জজ আদালত ভবনের সামনে তারা এ মানবন্ধন করেন। 

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. এম এ গফুরের নেতৃত্বে মানববন্ধন থেকে আইনজীবী নেতৃবৃন্দ বলেন, করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে গত তিনমাস ধরে আদালতের কার্যক্রম বন্ধ। সুপ্রিম কোর্টের নির্দেশনায় ভার্চুয়াল কোর্টের কার্যক্রম শুরু হলেও লজেস্টিক সাপোর্টসহ নানাবিধি সমস্যার কারণে তা পরিচালনা করা দুরূহ হয়ে দাড়িয়েছে। ফলে মানুষ ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছেন। এমনকি তাদের জামিনে মুক্তি পাওয়ার মানবাধিকারও লংঘিত হচ্ছে। নেতৃবৃন্দ এই অবস্থায় ন্যায় বিচার প্রতিষ্ঠা ও মানুষের অধিকার ফিরিয়ে দিতে ভার্চুয়াল কোর্টের কার্যক্রম বন্ধ ঘোষণা করে স্বাভাবিকভাবে আদালতের কার্যক্রম শুরুর দাবি জানান।
জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. এম এ গফুর ঘোষণা দেন, আগামী ১ জুলাইয়ের মধ্যে আদালতের স্বাভাবিক কার্যক্রম চালু না হলে আদালত বর্জনসহ বড় ধরণের আন্দোলন কর্মসূচি দিতে বাধ্য হবেন আইনজীবীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ