Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

আফগানিস্তানের পশুবাজারে ভয়াবহ বিস্ফোরণ, মৃত কমপক্ষে ২৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ১২:০০ এএম

আফগানিস্তানের একটি পশুবাজারে ভয়াবহ বিস্ফোরণে কমপক্ষে ২৩ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে বেশ কয়েকজন শিশু আছে বলেও জানা গেছে। ঘটনাটি গতকাল ঘটেছে দক্ষিণ আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের দক্ষিণ প্রান্তে অবস্থিত সাঙ্গিন জেলার একটি পশুবাজারে। এ ঘটনার ফলে বেশ কয়েকজন জখমও হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেয়েছে, দক্ষিণ হেলমান্দ প্রদেশের ওই পশুবাজারটি খুবই বিখ্যাত। উট থেকে শুরু করে ছাগল, সবই পাওয়া যায়। ফলে ভিড়ও হয়। গতকাল দুপুরেও ওই ব্যস্ত পশুবাজারে প্রচুর মানুষ জড়ো হয়েছিলেন। আচমকা সেসময় একটি গাড়িতে বিস্ফোরণ হয়। নিমিষে আগুন ধরে যায় চারিদিকে। এর মাঝেই চারিদিক থেকে মর্টার শেল পড়তে আরম্ভ করে বাজারের মধ্যে। আতঙ্কে এদিক-ওদিক দৌড়তে শুরু করে সেখানে হাজির থাকা মানুষ। এর ফলে অনেকে পদপিষ্ট হয়ে মারা যায় কিংবা জখম হয়।
তালিবানরা অভিযোগ করে, আফগান সেনার পক্ষ থেকেই নিরীহ মানুষের উপর মর্টার ছোঁড়া হয়েছে। অন্যদিকে আফগান সেনাদের দাবি, দুই আত্মঘাতী তালিবান জঙ্গি গাড়ি ভর্তি বিস্ফোরক নিয়ে এসে ডেটনেটরের সাহায্যে বিস্ফোরণ ঘটিয়েছে। এর ফলেই এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। সূত্র : সংবাদ প্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ