Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

সাবেক এমপি বিএনপি নেতা খান মজলিসের ইন্তেকাল

দলের শীর্ষ নেতৃবৃন্দের শোক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ১২:০১ এএম

সিরাজগঞ্জ-৩ আসনে বিএনপি দলীয় দুইবারের সাবেক সংসদ সদস্য ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য কামরুদ্দিন এহিয়া খান মজলিস গত রোববার রাত আড়াইটায় রাজধানীর ধানমন্ডিস্থ কিডনী হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, স্বেচ্ছাসেবক দলের প্রথম সহ-সভাপতি গোলাম সরোয়ারসহ অনেকেই।
নেতৃবৃন্দ এক শোকবার্তায় বলেন, বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবক মরহুম কামরুদ্দিন এহিয়া খান মজলিসের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। তিনি ছিলেন একজন আদর্শ রাজনীতিবিদ। রাজনীতি ও পেশাগত জীবনে যে সুনাম অর্জন করেছেন তা অম্লান থাকবে। সিরাজগঞ্জ এলাকার সর্বজন শ্রদ্ধেয় খ্যাতনামা রাজনীতিবিদ ও সমাজসেবক ছাইফুদ্দিন এহিয়া খান মজলিসের পুত্র হিসেবে মরহম কামরুদ্দিন এহিয়া খান মজলিসও তার নিজ এলাকার সর্বসাধারণের কাছে ছিলেন অত্যন্ত আপনজন।
একজন সাবেক এমপি হিসেবে এলাকার উন্নয়নে তার অবদান ছিল যেমন অপরিসীম, পাশাপাশি সরকারি আধা সরকারি প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে আসীন থেকেও দায়িত্ব পালন করেছেন অত্যন্ত নিষ্ঠার সাথে। তিনি মহান স্বাধীনতার ঘোষক শহীদ জিয়ার রাজনৈতিক দর্শন এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে উদ্বুদ্ধ হয়ে নিজ এলাকায় বিএনপিকে শক্তিশালী ভিত্তির ওপর দাঁড় করিয়েছিলেন। তার রাজনীতির মূল লক্ষ্যই ছিল জনসেবা।
এছাড়াও মানুষের কল্যাণের জন্য নানামুখী সমাজসেবামূলক কাজে তিনি নিজেকে নিয়োজিত রেখেছিলেন। দেশের এই ক্রান্তিকালে তার মতো একজন সজ্জন, নীতিনিষ্ঠ ও বলিষ্ঠ রাজনীতিকের ইহলোক ত্যাগে গভীরভাবে শোকাভিভূত। মরহুমের রুহের মাগফিরাত কামনা করছি এবং শোকার্ত পরিবারবর্গ, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। দোয়া করি-মহান রাব্বুল আলামিন যেন তাকে বেহেস্ত নসিব করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খান-মজলিস
আরও পড়ুন