Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭, ১৭ যিলক্বদ ১৪৪১ হিজরী

বিয়ের পরদিন বরের মৃত্যু: করোনা ছড়িয়েছে ১১১ জনের দেহে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ১২:১৬ পিএম

বিয়ের দিন-তারিখ ঠিক হওয়ার আগেই শরীরে ছিলো করোনাভাইরাসের লক্ষণ। তবুও তা উপেক্ষা করে বিয়ের পিড়িতে বসেন ভারতে এক যুবক। মহা আয়োজনে আয়োজন করেন বিয়ের অনুষ্ঠানের। সব বাধা উপেক্ষা করে ভুরিভোজেরও আয়োজন করা হয়। সে অনুষ্ঠানে যোগ দেয়া মানুষজনের শরীরেও ছড়িয়েছে এই ভাইরাস।

ভারতের বিহার রাজ্যে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে এনডিটিভি।

ভারতীয় এ সংবাদমাধ্যম জানায়, বিয়ের কিছু দিন আগে থেকেই শরীরে করোনাভাইরাসের সংক্রমণের লক্ষণ দেখা যাচ্ছিল, কিন্তু তা উপেক্ষা করে ১৫ জুন বিয়ে করেন ওই যুবক। পরদিন ১৬ জুন তিনি মারা যান।

জানা গেছে, করোনায় আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে ওই বরের। যারা বিয়েতে অংশ নিয়েছিলেন তাদের শরীরেও করোনার লক্ষণ দেখা দেয়ায় তাদেরও টেস্ট করা হয় এবং মোট ১১১ জনের করোনা শনাক্ত হয়।

বিয়ের অনুষ্ঠানে অংশ নেয়া ৩৬৯ জনের শরীর থেকে নমুনা নিয়ে করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮৯ জনের পরীক্ষার ফল পজিটিভ এসেছে এবং ৩১ জন আগে থেকেই করোনা পজিটিভ ছিলেন বলে জানা গেছে।

পাটনার পালিগঞ্জে হওয়া এই বিয়ের অনুষ্ঠান থেকেই করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে বলে মনে করা হচ্ছে।

জানা গেছে, মৃত ওই যুবক বিয়ের আগে গাড়িতে করে বিহার থেকে কিছুদিনের জন্যে দিল্লি এসেছিলেন। তারপর বিহারে পৌঁছে তিনি কিছুদিন কোয়ারেন্টিনে ছিলেন। তখন যুবকের মধ্যে সেভাবে কোনো লক্ষণই ছিল না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৯ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন