Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডোনাল্ড ট্রাম্প এবার রেডিট ও টুইচে নিষিদ্ধ হলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ৪:২৯ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবার রেডিট ও টুইচে নিষিদ্ধ হলেন । বিদ্বেষমূলক তথ্য প্রচারের দায়ে উভয় প্লাটফর্ম থেকে তাকে গত সোমবার থেকে নিষিদ্ধ করা হয়েছে। - সিএনএন, এনগ্যাজেট

টুইচের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, একটি চ্যানেল প্রেসিডেন্টের টুলসা র‌্যালি ব্রডকাস্ট করে এবং সম্প্রতি ২০১৬ সালের ক্যাম্পেইন রি-এয়ারিং করেছে, যা কোম্পানির নীতিমালার পরিপন্থী। ট্রাম্পের বক্তব্যে মেক্সিকান মাইগ্রান্টদের বিষয়ে বিদ্বেষমূলক মন্তব্যকে বিবেচনায় নিয়েছে টুইচ। টুইচ মনে করে বর্ণবাদী বিদ্বেষ ছড়ানো ভাল নয়।

ডোনাল্ড ট্রাম্পের ‘ দ্য ডোনাল্ড ’ ভিডিওটি একই দিনে নিষিদ্ধ করা হয়েছে। এটি সরাসরি ট্রাম্প প্রশাসন কর্তৃক পরিচালিত না হলেও এটি ট্রাম্প সমর্থকদের সবচেয়ে জনপ্রিয় ফোরাম। ফোরামটিতে ব্যবহারকারীরা বিদ্বেষমূলক কনটেন্ট প্রচার করছে , যার মাধ্যমে রেডিটের পলিসি ভঙ্গ হচ্ছে। রেডিট কর্তপক্ষ জানান , ট্রাম্প সমর্থকরা আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের জন্য এসব করছেন। কিন্তু রেডিট নির্বাচনী প্রচারণার ফ্ল্যাটফর্ম হতে চায় না ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ