Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

খুলনায় পাটকল রক্ষার সমাবেশে শ্রমিকের মৃত‌্যু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ৪:৩০ পিএম

খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকল রক্ষায় শ্রমিকদের সমাবেশ চলাকালে মো: আবুল কালাম নামে এক পাটকল শ্রমিকের মৃত‌্যু হয়েছে।
আজ মঙ্গলবার সকালে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ চলাকালে অসুস্থ‌ হওয়ায় হাসপাতালে নিলে তার মৃত‌্যু হয়। সে খালিশপুরের প্লাটিনাম জুটমিলের ড্রাইং ফিডারের শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন।
বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ পরিষদের যুগ্ম আহ্বায়ক খলিলুর রহমান শ্রমিক মৃত‌্যুর সত‌্যতা নি‌শ্চিত করেন। প্লাটিনাম জুটমিলের ড্রাইং ফিডারের শ্রমিক আবুল কালাম স্ট্রোক করেছেন বলে তিনি জানান।
সিপিবি'র কেন্দ্রীয় নেতা এসএ রশিদ জানান, ৩০ জুন সকাল ১০টায় বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ চলাকালীন প্লাটিনাম জুট মিলের ড্রাইং ফিডারের শ্রমিক মো. আবুল কালাম হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। দ্রুত মিল হাসপাতালে নেওয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। মিল বন্ধ ঘোষণার পর থেকে আবুল কালাম খুবই টেনশন করছিলেন এবং নানা ভাবে প্রতিবাদের সাথে যুক্ত ছিলেন। বাম নেতৃবৃন্দ দ্রুত সমাবেশ শেষ করে হাসপাতালে যান। হাসপাতালে তখন পরিবারের সদস্য ও সহকর্মী শ্রমিকদের মাতম চলছে।
উল্লেখ‌্য, পাটকল বন্ধ ঘোষণার খবর শোনার পর থেকেই শ্রমিক পরিবারের সদস্যরা চরম হতাশার মধ্যে দিনাতিপাত করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ