Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতের মুম্বাইয়ে দুটি তাজ হোটেল উড়িয়ে দেয়ার হুমকি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ৬:৩২ পিএম

ভারতের বাণিজ্যনগরী মুম্বাইয়ের কোলাবার তাজমহল প্রাসাদ এবং বান্দ্রার তাজ ল্যান্ডস এন্ড নামে দুই হোটেলের ল্যান্ডলাইনে সোমবার গভীর রাতে ফোন করে হোটেল দুটি উড়িয়ে দেয়ার হুমকি দেয়া হয়েছে। যাতে বলা হয় ঠিক ২৬/১১ হামলার মতো আরেকটি সন্ত্রাসী হামলা চালানো হবে।-এনডিটিভি, ইন্ডিয়া টাইমস

মুম্বই পুলিশ জানিয়েছে, ওই ফোন কল পাকিস্তানের কোনও এক প্রান্ত থেকেই এসেছে। পরিস্থিতি বিবেচনা করে দুই হোটেলেই নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। দুই হোটেলেরই সুরক্ষা ব্যবস্থা কড়া করার পাশাপাশি ঠিক কোথা থেকে ওই হুমকি দেয়া ফোন করা হয়েছে, তা খতিয়ে দেখছেন তদন্তকারী কর্মকর্তারা। এটি নিছকই উড়ো ফোন নাকি, সত্যিই কোনও সন্ত্রাসবাদী সংগঠন এই হামলার হুমকি দিয়েছে, তাও তদন্ত করে দেখা হচ্ছে।

২০০৮ সালে অত্যাধুনিক অস্ত্র নিয়ে সেই সময় লস্কর - ই - তৈ য়ে বার জঙ্গিরা তাজমহল প্যালেস হোটেল , ছত্রপতি শিবাজি টার্মিনাস রেলওয়ে স্টেশন এবং লিওপোল্ড ক্যাফেতে সন্ত্রাসী হামলা চালায়। মুম্বইয়ের ওই সন্ত্রাসী হামলা ভারতের ইতিহাসে এখনও পর্যন্ত সবচেয়ে ভয়াবহ হামলাগু লো র মধ্যে অন্যতম। ওই হামলায় ১৬৬ জনের মৃত্যু হয় এবং আহত হন ৩০০ জনেরও বেশি মানুষ। পাকিস্তান থেকে জলপথে মুম্বইয়ে হামলা চালাতে এসেছিল আজমল কাসভ - সহ ১০ জন সন্ত্রাসী ।

এমনিতেই ভারত - পাক সীমানা দিয়ে সন্ত্রাসী অনুপ্রবেশ নিয়ে বরাবরই চিন্তায় থাকে ভারত। তার মধ্যে আবার বর্তমানে লাদাখ সীমান্তে ভারত - চীন উত্তেজনা তুঙ্গে। পরিস্থিতি এতটাই গুরুতর যে , নিরাপত্তার স্বার্থে সেখানে এয়ার ডিফেন্স মিসাইল সিস্টেম বসাতে হয়েছে। এরই মধ্যে কাশ্মীর সীমান্তে ক্রমশ যেন তৎপরতা বাড়াচ্ছে পাকিস্তানের মদতপুষ্টরা। পাক গোয়েন্দা সংস্থা আইএসআই - এর মদতেই এই কার্যকলাপ বেড়েছে বলে সন্দেহ করা হচ্ছে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ