Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় ঠাকুরগাঁওয়ের শিক্ষানবীশ আইনজীবীদের মানববন্ধন

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ৭:৩২ পিএম

করোনা ভাইরাসের কারণে অনিশ্চিত হওয়া আইনজীবী তালিকাভুক্ত করণ পরীক্ষার্থী'দের ২০২০ সালে গেজেট প্রকাশ করে সনদ প্রদানে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে ঠাকুরগাঁঁওয়ে প্রেসক্লাব চত্বরে সকাল ১১ টায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শিক্ষানবীশ আইনজীবীরা বলেন, বারকাউন্সিল তালিকা ভুক্তির বিধিঅনুসারে বছরে ২ টি পরীক্ষা এবং আপীল বিভাগের রায় অনুসারে বছরে একটি করে আইনজীবী তালিকা ভুক্ত পরীক্ষা নেওয়ার কথা থাকলেও, বছরে একটি করে আইনজীবী তালিকাভুক্ত পরীক্ষা অনুষ্ঠিত হয় না ।অথচ বারকাউন্সিল অর্ডারের ১০ অনুচ্ছেদে ১১ টি দায়িত্ব পালনের প্রথম টি হলো আইনজীবী তালিকা ভুক্তির পরীক্ষা অনুষ্টিত করা ,অথচ পরীক্ষা সম্পুন' করার ব্যাপারে সর্বোচ্চ উদাসীনতা লক্ষনীয়। করোনা ভাইরাস পরিস্তিতির কারনে আরো অনিশ্চিত হয়ে পড়েছে আইনজীবী তালিকা ভুক্তির পরীক্ষা ।এসময় ঠাকুরগাঁও বারের শিক্ষানবীশ আইনজীবীদের পক্ষে বক্তব্য রাখেন শিক্ষানবীশ আইনজীবী কমিটির প্রধান সমন্বয়ক জাহাংগীর আলম সহ সানজানা, অনিমেষ রায়, ফারুক হোসেন সহ আরো অনেক বক্তারা কান্নাজড়িত কন্ঠে ২০১৭ ও ২০২০ সালের নৈর্বক্তিক পরীক্ষায় উওীর্ণ সহ সকল শিক্ষানবীশ আইনজীবীদের গেজেট প্রদান করে সনদ দানে মমতাময়ী মা প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন, তারা আরো বলেন মা তার অভাগা এই সন্তান দের নিরাশ করবেন না ।

 



 

Show all comments
  • Md NasimBhuiyan ১ জুলাই, ২০২০, ৮:১৮ এএম says : 0
    আজকে সারাদেশে বাংলাদেশ বার কাউন্সিলের প্রিলি(২০১৭,২০২০) পাস করা শিক্ষানবিশ আইনজীবীরা করোনাভাইরাস এর এই পরিস্থিতিতে বিশেষ বিবেচনায় রিটেন এবং ভাইভা পরীক্ষা বাতিল করে গেজেট প্রকাশ করা এডভোকেট ঘোষণা করার দাবীতে সফল মানববন্ধন করেছেন। #মাননীয়_প্রধানমন্ত্রী_দেশরত্ন_শেখ_হাসিনার কাছে আমাদের আকুল আবেদন, #জাতিরজনক_বঙ্গবন্ধু_শেখ_মুজিবুর_রহমান এর ১৯৭২ সালের জরুরী অবস্থার প্রেক্ষিতে সেই ঐতিহাসিক ঘোষণার মতো আপনিও শিক্ষানবিশ আইনজীবীদের এই প্রাণের দাবী বাস্তবায়ন করে আপনার উদারতার আরেকটা দৃষ্টান্ত স্থাপন করুন। সারাদেশের শিক্ষানবিশ আইনজীবীদের এই পরিশ্রম সফল হোক।আল্লাহ আমাদের সকলের বহু কাঙ্ক্ষিত স্বপ্ন পূরন করে দেন,আমিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনজীবী

২৯ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন