Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউরোপীয় রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে ভেনিজুয়েলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জুন, ২০২০, ৯:১৬ পিএম

ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো তার দেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছেন। ভেনিজুয়েলার কয়েকজন সরকারি কর্মকর্তার বিরুদ্ধে ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করার পর পাল্টা এই ব্যবস্থা নিলেন মাদুরো।

ভেনিজুয়েলার বিরোধী নেতাদের বিরুদ্ধে নির্যাতনমূলক ব্যবস্থা নেয়ার অভিযোগ তুলে দেশটির বেশ কয়েকজন সরকারি কর্মকর্তার ওপর ইউরোপীয় ইউনিয়ন নিষেধাজ্ঞা আরোপ করেছে। ইউরোপীয় এ জোট দাবি করছে, ভেনিজুয়েলার বিরোধী নেতাদের বিরুদ্ধে সরকারের পক্ষ থেকে নেয়া পদক্ষেপ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

ভেনিজুয়েলার সরকারি কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করার পর প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত ইসাবেল ব্রিলান্তে পেদরোসাকে ভেনিজুয়েলা ছাড়ার জন্য ৭২ ঘণ্টার সময় দিয়েছেন। নিকোলাস মাদুরো রাষ্ট্রীয় টেলিভিশনে দেয়া ভাষণে বলেন, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতকে ভেনিজুয়েলা থেকে চলে যাওয়ার জন্য বিমান ধার দেয়া হতে পারে।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেনিজুয়েলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ