Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

এফএ কাপ জিতে চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তুতি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ১২:০০ এএম

শেষ হয়ে গেছে প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক শিরোপা জয়ের আশা। লিভারপুল চ্যাম্পিয়ন হয়ে যাওয়ার পর ম্যানচেস্টোর সিটির নজর এখন এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগে। এফএ কাপ জিতে ইউরোপ সেরার মঞ্চের জন্য প্রস্তুত হতে চান সিটি কোচ পেপ গার্দিওলা।
করোনাভাইরাসের কারণে গত মার্চে স্থগিত হয়ে যাওয়া চ্যাম্পিয়ন্স লিগ আবার শুরু হবে আগামী আগস্টে, লিসবনে। ঘরোয়া লিগ মৌসুম শেষে চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর ফিরতি লেগে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে সিটি। গত ফেব্রæয়ারিতে প্রথম লেগে মাদ্রিদ থেকে ২-১ গোলের জয় নিয়ে ফিরেছিল গার্দিওলার দল। গতপরশু নিউক্যাসলকে ২-০ গোলে হারিয়ে এফএ কাপের সেমি-ফাইনালে ওঠার পর মৌসুমের বাকি অংশ নিয়ে নিজের পরিকল্পনার কথা জানান গার্দিওলা, ‘লন্ডনের ওয়েম্বলিতে আর্সেনালের বিপক্ষে সেমি-ফাইনালে খেলার সুযোগ পেয়ে আমরা খুশি... সবসময়ই এফএ কাপ অসাধারণ একটা ট্রফি এবং এটা আমাদের বাড়তি কিছু দেয়। প্রিমিয়ার লিগে যা ঘটেছে, সেই বিবেচনায় (পরের মৌসুমে) চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পেতে আমাদের আরও দুটি জয় প্রয়োজন। এখনও দুটি প্রতিযোগিতায় আমরা জিততে পারি। আজ (রোববার) আমরা প্রথম ধাপ এগিয়েছি। সবচেয়ে ভালো অবস্থায় থেকে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলতে পারলে ভালো হবে। এফএ কাপ জেতা হবে রিয়াল ম্যাচের সবচেয়ে ভালো প্রস্তুতি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন