Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

বন্যা পরিস্থিতির খবর নিলেন মুখ্য সচিব

সংশ্লিষ্ট্র কর্মকর্তাদের সঙ্গে বেঠক বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তা দিতে ডিসিদের র্নিদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ১২:০০ এএম

বন্যা পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্ট জেলা প্রশাসন ও মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস। বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তা দিতে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব জেলা প্রশাসকদের র্নিদেশনা দিয়েছেন।
গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের ভিডিও কনফারেন্সে এই সভা অনুষ্ঠিত হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব , দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব, খাদ্য সচিব, রংপুর, রাজশাহী, সিলেট ও ময়মনসিংহের বিভাগীয় কমিশনারসহ ১২টি জেলার জেলা প্রশাসকেরা সভায় যুক্ত ছিলেন। সভায় পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার বন্যা পরিস্থিতির সামগ্রিক চিত্র তুলে ধরেন এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব বরাদ্দ ত্রাণসহ বন্যা মোকাবেলায় নেওয়া পদক্ষেপ প্রধানমন্ত্রীর কার্যালয়েকে অবহিত করেন।
বন্যা নিয়ন্ত্রণ বাঁধ সংরক্ষণ ও মেরামত, মৎস্য ও প্রাণিসম্পদ এবং কৃষিখাতের ক্ষয়ক্ষতি নিরূপণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে। পাশাপাশি ক্ষতিগ্রস্তদের উদ্ধার ও পুর্নবাসনের জন্য ইউনিয়ন ওয়ার্ড কমিটিগুলো সার্বক্ষণিক কাজ করছে। বন্যাকবলিত ৯টি জেলায় এ পর্যন্ত ৬৬০ মেট্রিক টন চাল ও ৬৭ লাখ টাকা নগদ দেয়া হয়েছে।
##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ