Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বিএনপির মানববন্ধনে পুলিশের বাধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ১২:০০ এএম

বিদ্যুৎ-জ্বালানী তেলের মূল্য বৃদ্ধির দাবিতে বিএনপি আয়োজিত মানববন্ধনে বাধা দিয়েছে পুলিশ। অনুমতি ছাড়া ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে দলটির নেতাকর্মীরা গতকাল বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করে। কর্মসূচিতে প্রধান অতিথি বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বক্তব্য দেয়ার আগ মুহূর্তে পুলিশ মানববন্ধনে বাধার সৃষ্টি করে। তবে বাধার মধ্যেও রিজভী তার বক্তব্য প্রদান করেন। 

তিনি বলেন, আর কত বিরোধীদল, বিরোধী মতের ওপর নির্যাতন করে মত প্রকাশের স্বাধীনতাকে কেড়ে নিবেন? জনগণ রুখে দাঁড়াবে। জুলুম নির্যাতন অব্যাহত রয়েছে। ত্রাণ দিতে গেছি, ত্রাণ কেড়ে নিয়েছে। অন্যায়ের বিরুদ্ধে কথা বলা যাবে না, প্রতিবাদ করা যাবে না, এমন কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাচ্ছি। তারপরেও আমাদের কন্ঠকে রুদ্ধ করা যায়নি।
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ভৌতিক বিল আসছে। অসহায় মধ্যবিত্ত মানুষ হাহাকার করছে। বলা হচ্ছে চাহিদার চাইতে তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎ বেশি উৎপাদন করা হয়েছে। এই বিদ্যুতের বেশিরভাগ কুইক রেন্টালের। অর্থ্যাৎ এসব কেন্দ্রের ভাড়া দিতে হচ্ছে সরকারকে এবং বেশি দামে তাদের কাছ থেকে বিদ্যুৎ কিনতে হচ্ছে সরকারকে। জনগণের পকেট থেকে নিয়ে ভর্তুকি দেয়া হচ্ছে। বিদ্যুৎ-জ্বালানির দাম বৃদ্ধি করা যাবে না শীর্ষক এই মানববন্ধনে উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি মুন্সি বজলুল বাসিত আনজুর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক এজিএম শামসুল হকের পরিচালনায় বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুল আলিম নকি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

২২ জুলাই, ২০২০
২০ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ