Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

রাজশাহীতে আইনজীবীদের মানববন্ধন

নিয়মিত আদালত চালুর দাবি

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ১২:০০ এএম

নিয়মিতভাবে আদালত চালুর দাবিতে গতকাল মঙ্গলবার সকালে মানববন্ধন করেন রাজশাহীর আইনজীবীরা। রাজশাহী অ্যাডভোকেট বার এসোসিয়েশনের আয়োজনে মানববন্ধনে সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট মোজাম্মেল হক। মানববন্ধন পরিচালনা করেন এসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট পারভজে তৌফিক জাহেদী।

এ সময়ে রাজশাহী অ্যাডভোকেট বার এ্যাসোসিয়েশনের সদস্য অ্যাডভোকেট আব্দুল ওয়াহাব জেমস, হিমেল, নাসির উদ্দীন, সেকেন্দার আলী, সামসুল হক, শাহিন আলম ও আতিকুর রহমান ইতিসহ বার এসোসিয়েনের অন্যান্য সদস্য এবং সাধারণ আইনজীবীগণ অংশগ্রহণ করেন।

উপস্থিত নেতৃবৃন্দ বলেন, ভার্চুয়াল কোর্ট দিয়ে মানুষের সমস্যা সমাধান করা সম্ভব নয়। এই কোর্টের মাধ্যমে শুধু হাজতে যারা আছেন তাদের জামিন করনো যায়। নতুন করে কোন প্রকার মামলা না হওয়ায় দেশে অপরাধের সংখ্যা বাড়ছে। মানুষের একমাত্র সঠিক বিচার পাওয়া স্থান আদালত বন্ধ থাকায় সাধারণ মানুষ দিশেহারা হয়ে হয়ে পড়েছে। আইনশৃঙ্খলার অবনতি ঘটছে উল্লেখ করে দ্রæত সময়ের মধ্যে পূর্ণাঙ্গভাবে কোর্ট চালুর দাবী জানান। আইনজীবীদের পরিস্থিতি উল্লেখ করে বলেন, আইনজীবীগণ সরকারীভাবে কোন বেতন পান না। মামলার উপরে তাদের একমাত্র আয়ের পথ। কিন্তু মার্চ মাসের ২৬ তারিখ থেকে কোর্ট বন্ধ থাকায় তারা মানবেতর জীবন যাপন করছেন।পরিবার পরিজন নিয়ে তারা অত্যন্ত খারাপ সময় পার করছেন বলে উল্লেখ করেন বক্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনজীবী

১২ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ