Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

কুষ্টিয়ায় নতুন করে আরো ২৪ জন করোনা পজেটিভ

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টর | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ৯:৪২ এএম

কুষ্টিয়ায় নতুন করে আরো ২৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট কোভিড রোগীর সংখ্যা দাঁড়ালো ৬২২ জনে। গতকাল মঙ্গলবার পর্যন্ত জেলায় করোনায় মৃত্যু হয়েছে ১০ জনের। কুষ্টিয়া সিভিল সার্জন অফিস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়। কোভিড-১৯ আপডেটে জানানো হয়, কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩০ জুন মঙ্গলবার ৩৭৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে কুষ্টিয়া জেলার ১৮০টি নমুনা ছিল। যার মধ্যে নতুন করে আরো ২৪ জনকে আক্রান্ত হয়েছে এবং ২ টি ফলোয়াপ পজেটিভ। নতুন আক্রান্তের মধ্যে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় ৬ জন, মিরপুরে ১ জন, সদরে ১৬ জন, কুমারখালীতে ১ জন। সদর উপজেলায় আক্রান্তদের মধ্যে জিয়ারখীতে ১ জন, শহরের চৌড়হাসে ৬ জন, সি ব্লক হাউজিং ১ জন, কুমারগাড়াতে ১ জন, মিনাপাড়ায় ১ জন, হরিপুরে ২ জন, ডি ব্লক হাউজিং ১ জন, থানাপাড়া ১ জন, হসপিটাল কোয়ার্টারে ১ জন এবং কোর্টপাড়া ১ জন। মিরপুর উপজেলা সদরে ১ জন। ভেড়ামারা উপজেলায় আক্রান্ত ৬ জনের ঠিকানা নওদাপাড়া ২ জন, কলেজপাড়া ১ জন, গোলাপনগর ২ জন, চর দামুড়দিয়া ১ জন। কুমারখালী উপজেলায় আক্রান্ত ১ জনের ঠিকানা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। নতুন আক্রান্তের মধ্যে পুরুষ ১৫ জন, মহিলা ৯ জন। এই নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত ৬২২ জন কোভিড রোগী সনাক্ত হল। (বহিরাগত বাদে)। উপজেলা ভিত্তিক রোগী সনাক্তের মধ্যে দৌলতপুরে ৮০, ভেড়ামারা ৮১, মিরপুর ৪৩, সদর ৩১৭, কুমারখালী ৭৯ ও খোকসায় ২২ জন। পুরুষ রোগী ৪৫৯ ও নারী ১৬৩ জন। গতকাল পর্যন্ত সুস্থ হয়ে ছাড় পেয়েছেন ২৩২ জন। উপজেলা ভিত্তিক সুস্থ ২৩০ জন ( দৌলতপুর ২৯, ভেড়ামারা ৩৭, মিরপুর ১৮, সদর ১০১, কুমারখালী ৩২ এবং খোকসা ১৩)। বহিরাগত সুস্থ ২ জন।

বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৩৪৭ জন। হাসপাতালে চিকিৎসাধীন ৩৩ জন। মৃত-১০ জন (কুমারখালী-২, দৌলতপুর-১, ভেড়ামারা-১ ও কুষ্টিয়া সদরে ৬ জন )। গত ২৯ জুন জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়া কুষ্টিয়া শহরের চৌড়হাস স্টেডিয়ামপাড়ার বাসিন্দা ৪৫ বছর বয়স্ক পুরুষ রোগীটি কোভিড পজেটিভ ছিল বলে জানানো হয়েছে।

মৃতদের মধ্যে পুরুষ ৯ ও মহিলা ১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ