Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

দাউদকান্দি উপজেলা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন স্থাপন

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ১:৫৯ পিএম

করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় কুমিল্লার দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন সংযুক্তাহ ১৭ বেডের আইসোলেশন সেন্টার স্থাপন করা হয়েছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী সুমনের উদ্যোগে এটি স্থাপন করা হয়। গত মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসক আবুল ফজল মীর এই আইসোলেশন সেন্টারের উদ্বোধন করেন। উদ্বোধনের সাথে দাউদকান্দির প্রত্যন্ত অঞ্চল থেকে রোগী বহনের জন্য ব্যাটারিচালিত তিন চাকার ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিসও চালু করার ঘোষণা দেয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন- জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল ইসলাম খান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহীনুর আলম সুমন প্রমুখ।
দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা রোগীদের চিকিৎসার জন্য সেন্ট্রাল অক্সিজেন সংযুক্ত আইসোলেশন সেন্টারের জন্য হাসপাতালের নিচতলায় অক্সিজেন ট্যাংকি স্থাপন করা হয়। উপজেলা পরিষদের অর্থায়নে এবং উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় অক্সিজেনের ট্যাংকি বসানোসহ অন্যান্য যন্ত্রপাতি বসানোর কাজও শেষ হয়েছে। এখানে ১৪টি বেড এবং তিনটি কেবিনসহ ১৭টি বেডের একটি আইসোলেশন ওয়ার্ড করা হয়েছে। এখন থেকে রোগীদের জন্য আর সিলিন্ডার অক্সিজেনের প্রয়োজন হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন