Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারতে করোনাভাইরাসের ভয়াবহ বিস্তার: মৃত্যু ১৭ হাজার ৪০০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ২:১৬ পিএম

ভারতে করোনাভাইরাসের ভয়াবহ বিস্তার ঘটছে। সঙ্গে মৃত্যুর তালিকাও দীর্ঘ হচ্ছে। সব মিলিয়ে নাজুক অবস্থা বিরাজ করছে। ইদানিং গড়ে প্রতিদিন ১৮-১৯ হাজারে করে করোনা আক্রান্ত হচ্ছে সে দেশের মানুষ। ধারাবাহিক এই সংক্রমণ বৃদ্ধি উদ্বেগ বাড়াচ্ছে চিকিৎসক থেকে বিশেষজ্ঞদের। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৬৫৩ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। এ নিয়ে ভারতে মোট আক্রান্ত হলেন পাঁচ লক্ষ ৮৫ হাজার ৪৯৩ জন। মহারাষ্ট্র, দিল্লি ও তামিলনাড়ু— মোট আক্রান্তের প্রায় ৬০ শতাংশই এই তিনটি রাজ্য থেকে।

করোনায় আক্রান্তের পাশাপাশি মৃত্যুও বাড়ছে। করোনার থাবায় মৃত্যু সংখ্যা ভারতে ১৭ হাজার পার করল। গত ২৪ ঘণ্টায় ৫০৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখনও পর্যন্ত ১৭ হাজার ৪০০ জনের মৃত্যু হল করোনার কারণে। এর মধ্যে সাত হাজার ৮৫৫ জন মারা গিয়েছেন মহারাষ্ট্রে, যা ভারতের মধ্যে সবথেকে বেশি। দ্বিতীয় স্থানে থাকা দিল্লিতে প্রাণ হারিয়েছেন দু’হাজার ৭৪২ জন। তৃতীয় স্থানে থাকা গুজরাতে মারা গিয়েছেন এক হাজার ৮৪৬ জন। তামিলনাড়ুতে মৃত্যু সংখ্যা হাজার পেরিয়ে গিয়েছে। সেখানে মৃত এক হাজার ২০১। উত্তরপ্রদেশ (৬৯৭), পশ্চিমবঙ্গ (৬৬৮), মধ্যপ্রদেশ (৫৭২)-এ মৃত্যু সংখ্যাও উল্লেখযোগ্য। এ ছাড়া শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে রাজস্থান (৪১৩), তেলঙ্গানা (২৬০), কর্নাটক (২৪৬), হরিয়ানা (২৩৬), অন্ধ্রপ্রদেশ (১৮৭) ও পঞ্জাব (১৪৪)-র মতো রাজ্যগুলি। জম্মু ওক কাশ্মীরে করোনার কারণে মৃতের সংখ্যা বুধবার ১০১ ছুঁল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন