Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

নিহতের বাড়ি নোয়াখালীর কবিরহাট উপজেলায়

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ২:১৭ পিএম

দক্ষিণ আফ্রিকার জোহান্সবার্গে কামরুল ইসলাম (৫০) নামের এক বাংলাদেশিকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত সন্ত্রাসীরা। একজন কৃঞ্চাঙ্গ কাস্টমারের সাথে পণ্য বিক্রির সময় মূল্য নিয়ে কথা কাটাকাটির জেরে এ হত্যাকা- ঘটতে পারে বলে পাশ^বর্তী ব্যবসায়ীরা ধারণা করছেন।

স্থানীয় সময় মঙ্গলবার (৩০ জুন) রাত ৮টার দিকে সাউথ লেনাসিয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত কামরুল ইসলাম নোয়াখালীর কবিরহাট উপজেলার নরোত্তমপুর ইউনিয়নের নূর সোনাপুর গ্রামের কাদিরবক্স মিয়া নতুন বাড়ীর বেলু চৌধুরীর ছেলে।

নিহতের পরিবারের বরাত দিয়ে মোহাম্মদ ইউছুফ নামের তার এক প্রতিবেশী জানান, দক্ষিণ আফ্রিকা যাওয়ার পূর্বে কবিরহাট বাজারে মুভি স্টার নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান ছিল কামরুলের। পরবর্তীতে জীবিকার তাগিদে গত ৪-৫বছর আগে দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে যান তিনি। পরে সাউথ লেনাসিয়া এলাকায় নিজের একটা ব্যবসা প্রতিষ্ঠান চালু করেন তিনি। ৩০জুন রাতে একদল অজ্ঞাত সন্ত্রাসীরা তার ব্যবসা প্রতিষ্ঠানে ডুকে এলোপাতাড়ি গুলি করতে থাকে। এসময় কামরুল দৌঁড়ে দোকানের ভিতরে গেলে সেখানে ডুকে তাকে লক্ষ্য করে গুলি করে তার মৃত্যু নিশ্চিত করে পালিয়ে যায় হামলাকারীরা। কোন গ্রাহকের সাথে দ্বন্দ্বের জেরে এ হত্যাকা- হতে পারে বলে তার সাথে আফ্রিকায় থাকা লোকজন ধারণা করেছে। নিহত কামরুলের স্ত্রী সন্তানরা বর্তমানে কুমিল্লায় থাকেন বলেও জানান তার এই আত্মীয়।

উল্লেখ্য, এ নিয়ে গত তিন বছর দক্ষিণ আফ্রিকায় কর্মরত নোয়াখালীর ১৮জন নিহত হয়েছে।

 

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ