Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

কাশ্মীরে ভারতীয় বাহিনীর বর্বরতা, দাদার লাশের ওপর বসে শিশুর কান্নার ছবিতে উত্তাল সোশ্যাল মিডিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ২:৫৫ পিএম

করোনা আতঙ্কের মধ্যেই নীরবে অধিকৃত কাশ্মীরে বিরোধী মত দমনে সেনা অভিযান চালাচ্ছে মোদি সরকার। জঙ্গি দমনের নামে বিচার বহির্ভূতভাবে একের পর এক স্বাধীনতাকামীকে নৃশংসভাবে গুলি করে মারছে তারা। বুধবার সকালে ভারতে সোশ্যাল মিডিয়ায় মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবিতে তাদের বর্বরতার চিত্র ফুটে উঠেছে। সেখানে দেখা গেছে, অধিকৃত কাশ্মীরে সিআরপিএফ সেনাদের গুলিতে মৃত দাদার রক্তমাখা দেহের উপর বসে অসহায়ভাবে কাঁদছে তিন বছরের এক শিশু। ওই অসহায় শিশুটির ছবি দেখে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন সবাই। চোখের সামনে গুলি চলার ঘটনা দেখে ভয়ে সিঁটিয়ে থাকা ওই বাচ্চাটিকে উদ্ধার করেছে পুলিশ।

পুলিশের দাবি, জম্মু ও কাশ্মীরের সোপোরে বুধবার সকালে সিআরপিএফ সদস্যদের উপর হামলা চালায় জঙ্গিরা। সেই ঘটনায় কর্তব্যরত এক সেনার মৃত্যু হয়েছে। ওই রাস্তা দিয়ে গাড়ি নিয়ে যাওয়ার সময় ওই বাচ্চাটির দাদার মৃত্যু হয়। গুলির বিনিময়ের মধ্যে সাধারণ নাগরিকের অসহায়তা ফুটে ওঠে তিন বছরের বাচ্চাটির চোখে।

সকালে গাড়ি করে দাদুর সঙ্গে শ্রীনগর থেকে হান্ডওয়ারা যাচ্ছিল বাচ্চাটি। সে সময় গুলি বিনিময়েরর মধ্যে পড়ে যায় গাড়িটি। তাতেই ঝাঁঝরা হয়ে যায় ওই বাচ্চাটির দাদার দেহ। পরে বাচ্চাটিকে উদ্ধার করে পুলিশ। সেই উদ্ধারের ছবি কাশ্মীর জোন পুলিশের টুইটার হ্যান্ডল থেকে পোস্ট করা হয়েছে। সেখানকার পুলিশের এক অফিসার জানিয়েছেন, উদ্ধারের সময় ভয়ে কাঁপছিল বাচ্চাটি। সংবাদ সংস্থার ভিডিওতে দেখা যাচ্ছে, পুলিশের গাড়ি করে যাওয়ার সময়ও অঝোর ধারায় কেঁদে চলেছে বাচ্চাটি। প্রসঙ্গত, গত সপ্তাহেও অনন্তনাগে গুলি বিনিময়ের সময় এক ছ’বছরের বাচ্চার মৃত্যু হয়েছিল। সূত্র: আউটলুক ইন্ডিয়া।

 



 

Show all comments
  • এক্সপোজার ১ জুলাই, ২০২০, ৬:৫৮ পিএম says : 0
    খবরের সত্যতা নিশ্চিত করে খবর প্রকাশ করা উচিত। এই বাচ্চাটার বাবাকে উগ্রবাদী মেরেছে, আর ভারতীয় সেনা এই বাচ্চাটা ‌‌‌কে বাঁচিয়েছে।
    Total Reply(0) Reply
  • Monjur Rashed ১ জুলাই, ২০২০, ৩:১১ পিএম says : 0
    Unacceptable brutality
    Total Reply(0) Reply
  • মোঃ জহিরুল ইসলাম ১ জুলাই, ২০২০, ৩:১৯ পিএম says : 0
    ভারতীয় বাহিনীর এই বর্বরতা সত্যিই দুঃখ জনক। স্বাধীনতাকামীদের কন্ঠ রুখতে সাধারণ নাগরিকদের পাখির মত গুলি করে মারা হচ্ছে !
    Total Reply(0) Reply
  • Md. Mahabubur Rahman ১ জুলাই, ২০২০, ৪:০৯ পিএম says : 0
    This is very pathetic . Our demand no more it.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৩ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ