Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

দিল্লির জামে মসজিদ পুনরায় খোলা হচ্ছে ৪ জুলাই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ৬:৪৩ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাস মহামারি প্রাদুর্ভাবের কারণে প্রায় ১ মাস দিল্লির জামে মসজিদ বন্ধ থাকার পর বিশেষ স্বাস্থ্যবিধি মেনে আগামী শনিবার (৪ জুলাই) পুনরায় খোলা হচ্ছে। -দ্য হিন্দু, ইন্ডিয়া টিভি

দিল্লির গ্র্যান্ড মসজিদের ইমাম সাইয়েদ আহমদ বুখারি ঘোষণা করেছেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এই (গত) মাসের শুরুতে বন্ধ হওয়া ঐতিহাসিক জামে মসজিদ শনিবার (৪ জুলাই) আবার খোলা হবে।

মসজিদটি পুনরায় চালু হওয়ার পর মুসল্লিদের অবশ্যই সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। এছাড়াও প্রতিরক্ষামূলক সরঞ্জাম বিশেষ করে মাস্ক এবং জীবাণুনাশক ব্যবহার করতে হবে । সাইয়েদ আহমদ বুখারি বলেছেন , জনগণ ও বিশেষজ্ঞদের সাথে আলোচনা করে মসজিদটি পুনরায় খোলার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে । তিনি বলেন , প্রায় সকল উন্মুক্ত স্থান এবং সাধারণ স্থানে কার্যক্রম আবারও শুরু হয়েছে। আমরা প্রার্থনা করার জন্য মসজিদটি খোলার সিদ্ধান্ত নিয়েছি , কারণ রোগের ভয় হ্রাস পেয়েছে এবং এর সুরক্ষা সম্পর্কে সচেতনতা বৃদ্ধি পেয়েছে ।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধির কারণে দিল্লিতে সংকট দেখা দেয়। আর এই কারণে ১১ জুন মসজিদটি বন্ধ করে দেওয়া হয়েছিল। এছাড়াও , করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মসজিদের একজন খাদেমের মৃত্যু হওয়ার পর সকলকে বাড়িতে নামাজ পড়তে বলা হয়েছিল। মসজিদটি বন্ধকালীন সময় শুধুমাত্র কয়েকজন খাদেম এই মসজিদে নামাজ আদায় করতেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন