Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মার্কিন নির্বাচনে বাইডেনের পক্ষে প্রচারের মুখ্য দায়িত্ব পেলেন মেধা রাজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ৬:৫৮ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের নির্বাচনে বাইডেনের পক্ষে প্রচারের মুখ্য দায়িত্ব পেলেন মেধা রাজ।মেধা রাজ ভারতীয় বংশোদ্ভূত মার্কিন রাজনীতিবিদ। -সিএনএন

গতকাল বুধবার মেধা টুইটারে লেখেন, ‘আর ১৩০ দিন মাত্র বাকি আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের। জো বাইডেনের প্রচারের প্রধান হিসেবে নিযুক্ত হয়েছি আমি। এক মিনিট সময়ও নষ্ট করব না। কাজে লেগে পড়েছি।’
করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় এবং একটানা লকডাউনের কারণে ভোটের আগে অন্যবারের মতো প্রচার চালাতে পারছে না কোনও দলই। নির্বাচনী প্রচারে তাই দু’পক্ষেরই ভরসা ডিজিটাল মাধ্যম। এ মাধ্যমে ট্রাম্পের বিরুদ্ধে জো বাইডেনের হয়ে প্রচারের ছক তৈরি করছেন ইন্দো-চীফ ডিরেক্টর হিসেবে ভারতীয় মেধা রাজ। ডেপুটি ডিরেক্টর হিসেবে কাজ করছেন ক্লার্ক হামফ্রে। অর্গানাইজিং ডিরেক্টর হিসেবে জোস নুনেজ। ডিজিটাল পার্টনারশিপের ডিরেক্টর খ্রিশ্চিয়ান টম।

সিএনএন জানায় , ইতিমধ্যেই জনমত সমীক্ষার ফলাফল অনুসারে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের থেকে ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনের ব্যবধান ক্রমশ বাড়ছে। বাইডেনের এ জনপ্রিয়তার পেছনে মেধা রাজের প্রযুক্তিভিত্তিক কর্মপদ্ধতি কাজ করছে বলে মনে করে ডেমোক্রেটিক দল ।

উইকিপিডিয়া সূত্রে জানা গেছে , মেধারাজ ইন্টারন্যাশনাল পলিটিকস নিয়ে জর্জটাউন বিশ্ববিদ্যালয় স্নাতক হয়ে স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয়ে এমবিএ করেছেন। ঝকঝকে , বুদ্ধিদীপ্ত মেধার রাজনীতিতে প্রবেশ খুব বেশি দিন আগে নয়। কিন্তু বারবারই নিজের দক্ষতার প্রমাণ দিয়েছেন তিনি। এবার হবে আসল পরীক্ষা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন