Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মামলা করে ইনকিলাবের কন্ঠরোধ করা যাবে না : জাগপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুলাই, ২০২০, ৭:১০ পিএম

দেশের পাঠকপ্রিয় দৈনিক ইনকিলাবে প্রকাশিত একটি প্রতিবেদনকে কেন্দ্র করে সম্পাদক আলহাজ¦ এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে গুলশান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)। বুধবার দলটির সভাপতি মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এসএম শাহাদাত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেন, দেশ, ইসলাম এবং মানবতার আস্থা ও ভালোবাসার প্রতীক দৈনিক ইনকিলাব। আপোষহীন ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনই পত্রিকাটির মূলভিত্তি। সম্প্রতি একটি প্রতিবেদনকে কেন্দ্র করে কুচক্রি মহল বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনে ইনকিলাবের বিরুদ্ধে মামলা দায়ের করে পত্রিকাটির কণ্ঠরোধের পাঁয়তারা করছে।

তারা বলেন, সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের কারণে যদি মামলা খেতে হয় তাহলে সংবাদপত্রের স্বাধীনতা কোথায়? কুচক্রী ও সুযোগসন্ধানী মহল সংবাদপত্রের স্বাধীনতার উপর নগ্ন হস্তক্ষেপ করে সংবাদপত্রের কণ্ঠরোধ করতে চায়। এ ধরনের অপচেষ্টায় দৈনিক ইনকিলাবকে সত্য প্রকাশ থেকে বিরত রাখা যাবে না। ইনকিলাবের ওপর মামলা হামলা যে কোনো আঘাত আসলে ইসলামপ্রিয় তৌহিদী জনতা প্রতিহত করবে।

জাগপা নেতৃদ্বয় অবিলম্বে হয়রানিমূলক মামলা প্রত্যাহারের আহ্বান জানিয়ে বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন এখন গলার কাটা হয়ে দাঁড়িয়েছে। বিতর্কিত এই আইন বাতিল করে গণমাধ্যমের স্বকীয়তা ও সংবাদকর্মীদের স্বার্থ ঠিক রেখে নতুন আইন করতে হবে। অন্যথায় দেশে দুর্নীতি বন্ধ হবে না। বরং যেসব গণমাধ্যম দুর্নীতি বিরোধী সংবাদ পরিবেশন করবে তারাই দুর্নীতিবাজদের আইনের মারপ্যাচে হয়রানির শিকার হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন