Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ব্রাইটনকে গুড়িয়ে জিইয়ে ম্যানইউর আশা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ১২:০২ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে আবারও অনায়াসে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। বাঁচিয়ে রেখেছে চ্যাম্পিয়ন্স লিগের পরের মৌসুমে খেলার আশা। গতপরশু রাতে প্রতিপক্ষের মাঠে ৩-০ গোলে জেতা ইউনাইটেড ৩২ ম্যাচে ১৪ জয় ও ১০ ড্রয়ে ৫২ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে। সমান পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে নেমে গেছে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স।

আগেই লিগ শিরোপা নিশ্চিত করা লিভারপুলের ৩১ ম্যাচে পয়েন্ট ৮৬। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৬৩। ৫৫ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি তৃতীয় ও ৫৪ পয়েন্ট নিয়ে চেলসি চতুর্থ স্থানে আছে। গত নভেম্বরে প্রথম দেখায় নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ব্রাইটনের বিপক্ষে ৩-১ গোলে জিতেছিল ইউনাইটেড।
সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ১৪ ম্যাচ অপরাজিত থাকা ইউনাইটেড প্রতিপক্ষের মাঠে শুরু থেকে বলের নিয়ন্ত্রণ নেয়। ত্রয়োদশ মিনিটে এগিয়ে যেতে পারত দলটি। হ্যারি ম্যাগুইয়ারের লম্বা পাস ধরে পল পগবা বল বাড়ান ব্রুনো ফের্নান্দেসকে। এই পর্তুগিজ মিডফিল্ডারের শট পোস্টে লেগে ফিরে। অপেক্ষা অবশ্য দীর্ঘ হয়নি তাদের। ষোড়শ মিনিটে অ্যারন ওয়ান-বিসাকার বাড়ানো বল ধরে পায়ের কারিকুরিতে প্রতিপক্ষের ডিফেন্ডারদের বোকা বানিয়ে ম্যাসন গ্রিনউড নিচু শটে লক্ষ্যভেদ করেন। ২৯তম মিনিটে পল পগবার ছোট পাস ধরে কাছের পোস্ট দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন ফের্নান্দেস।
দ্বিতীয়ার্ধের শুরুতে প্রতি-আক্রমণ থেকে ব্যবধান বাড়িয়ে নেয় ম্যানচেস্টারের দলটি। নিজেদের অর্ধ থেকে নেমানিয়া মাতিচের বাড়ানো বল ধরে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠেন গ্রিনউড। এই ইংলিশ ফরোয়ার্ডের ক্রসে ডানদিকে থাকা ফের্নান্দেসের ভলি জাল খুঁজে নেয়। ম্যাচে ফিরতে শেষ দিকে মরিয়া হয়ে ওঠে ব্রাইটন। কিন্তু ইউনাইটেডের পোস্টের নিচে দাভিদ দে হেয়া ছিলেন বিশ্বস্ত দেয়াল হয়ে। ৬৯তম মিনিটে অ্যারন কোলোনি ও ৭৬তম মিনিটে নিয়াল মাউপের শট ফেরান এই স্প্যানিশ গোলরক্ষক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যানইউ

৭ মার্চ, ২০২০
৩০ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন