Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী

হলি আর্টিজানে নিহতদের শ্রদ্ধা জানাল জাপান দূতাবাস

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ১২:০২ এএম

গুলশানে হলি আর্টিজান বেকারিতে হামলার চার বছর উপলক্ষে নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে ঢাকার জাপান দূতাবাস। গতকাল হলি আর্টিজানের ঘটনাস্থলে গিয়ে জাপান দূতাবাসের কর্মকর্তারা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

ঢাকার জাপান দূতাবাস সূত্র জানায়, গতকাল হলি আর্টিজানের ঘটনাস্থলে নিহতদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি। এসময় আরও উপস্থিত ছিলেন জাইকার বাংলাদেশ অফিসের প্রধান প্রতিনিধি হাইয়া কায়া, জাইকার বাংলাদেশ অফিসের সাবেক প্রধান প্রতিনিধি হিরাতা হিতোশি।
শ্রদ্ধা নিবেদনের সময় ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি হলি আর্টিজান বেকারিতে নিহতদের স্মরণ করেন। একইসঙ্গে বাংলাদেশের উন্নয়ন কার্যক্রমে তাদের সহায়তা পুনর্ব্যক্ত করেন। ২০১৬ সালের ১ জুলাই অস্ত্রধারী জঙ্গিরা রাজধানীর গুলশানে অবস্থিত হলি আর্টিজান বেকারিতে হামলা করে। সেখানে অবস্থানরত দেশি-বিদেশি ব্যক্তিদের জিম্মি করে। পরে তাদের মধ্যে ২০ জনকে নির্মমভাবে হত্যা করে জঙ্গিরা। এদের মধ্যে তিনজন বাংলাদেশি, সাতজন জাপানি, নয়জন ইতালিয়ান এবং একজন ভারতীয় নাগরিক ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ