Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

জমে উঠেছে রোনালদো-দিবালা জুটি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের ধাক্কা সামলে ফের চালু হওয়া ইতালিয়ান সিরি আতে টানা তৃতীয় ম্যাচে জালের ঠিকানা খুঁজে নিলেন ক্রিস্তিয়ানো রোনালদো ও পাওলো দিবালা। দলের দুই সেরা তারকার নৈপুণ্যে আসরের পয়েন্ট তালিকায় শীর্ষস্থান মজবুত করল জুভেন্টাস। গতপরশু রাতে অবনমন এড়ানোর লড়াইয়ে থাকা জেনোয়ার মাঠে ৩-১ গোলে জিতেছে মাউরিজিও সারির দল। ইতালির শীর্ষ স্তরের ফুটবলের টানা আটবারের চ্যাম্পিয়নদের হয়ে অন্য গোলটি করেন দগলাস কস্তা। এই জয়ে মৌসুমের নয় ম্যাচ বাকি থাকতে দ্বিতীয় স্থানে থাকা লাৎসিওর সঙ্গে পয়েন্টের ব্যবধান চারে উন্নীত করেছে তুরিনের বুড়িরা।
বল দখল ও আক্রমণে আধিপত্য দেখানো জুভদের এ ম্যাচেও গোল পেতে অপেক্ষা করতে হয়েছে দ্বিতীয়ার্ধ পর্যন্ত। আগের ম্যাচে তাদের সামনে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন লেচে গোলরক্ষক গ্যাব্রিয়েল। এবার বিরতি পর্যন্ত অতিথিদের ঠেকিয়ে রাখেন মাত্তিয়া পেরিন। ১৩তম মিনিটে রোনালদোর দূরপাল্লার জোরালো শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন জেনোয়া গোলি। ৩৫তম মিনিটে সহজেই লুফে নেন ফ্রান্সের মিডফিল্ডার আদ্রিয়েন র‌্যাবিওর হেড। আট মিনিট পর আবারও পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদোকে হতাশ করেন পেরিন।
ম্যাচের ৫০তম মিনিটে দিবালাকে আর আটকানো যায়নি। কলম্বিয়ান উইঙ্গার হুয়ান কুয়াদ্রাদোর কাছ থেকে বল পেয়ে জেনোয়ার এক ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন তিনি। এরপর জায়গা করে নিয়ে আরও দুই ডিফেন্ডারের মাঝে দিয়ে বাঁ পায়ের কোণাকুণি গড়ানো শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। চলতি লিগে এটি তার দশম গোল। ছয় মিনিট পর চোখ ধাঁধানো এক গোল করেন রোনালদো। মাঝবৃত্তের কাছে বসনিয়া-হার্জেগোভিনার মিডফিল্ডার মিরালেম পিয়ানিচের পাস পেয়ে বল নিয়ে অনেকটা এগিয়ে যান তিনি। এরপর প্রায় ২৫ গজ দূর থেকে ডান পায়ের তীব্র গতির শটে জেনোয়ার জাল কাঁপান পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা। এবারের আসরে এটি তার ২৪তম গোল। ২৯ গোল নিয়ে তার চেয়ে এগিয়ে আছেন কেবল লাৎসিওর চিরো ইমমোবিলে।
৭৩তম মিনিটে আরেকটি দর্শনীয় গোল আসে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড কস্তার পা থেকে। দিবালার কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের বাইরে থেকে কোণাকুণি বাঁকানো শটে জাল খুঁজে নেন তিনি। পেরিনসহ বক্সের ভেতরে থাকা জেনোয়ার মোট আট খেলোয়াড়ের তাকিয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না। তিন মিনিট পর সান্ত্বনাসূচক গোলের দেখা পায় স্বাগতিকরা। জুভেন্টাসের রক্ষণের ভুলে কাছের পোস্ট দিয়ে গোলরক্ষক ভোইচেখ স্ট্যান্সনিকে পরাস্ত করেন আন্দ্রেয়া পিনামোন্তি।
২৯ ম্যাচে ২৩ জয় ও ৩ ড্রয়ে জুভেন্টাসের সংগ্রহ ৭২ পয়েন্ট। সমান ম্যাচ খেলে ৬৮ পয়েন্ট নিয়ে তাদের ঠিক পেছনে আছে লাৎসিও। দিনের আগের ম্যাচে তোরিনোর মাঠে তারা জিতেছে ২-১ ব্যবধানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন