Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মিঠুসহ পাঁচজনকে দুদকে তলব

এন-৯৫ মাস্ক কেলেঙ্কারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ১২:০২ এএম

এন-৯৫ মাস্ক কেলেঙ্কারি ঘটনায় ঢাকা সেন্ট্রাল ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের চেয়ারম্যান ও লেক্সিকোন মার্চেন্ডাইজ ও টেকনোক্র্যাট লি.-এর মালিক মোতাজ্জেরুল ইসলাম মিঠুসহ পাঁচ জনকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সংস্থার পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী তাদের তলবি নোটিশ দেন। আগামি ৮ ও ৯ জুলাই পর্যায়ক্রমে তাদের হাজির হতে বলা হয়েছে। অপর ৪ জন হলেন, মেসার্স জেএমআই হসপিটাল রিকুইজিট ম্যানুফ্যাকচারিং লি. এর চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক, তমা কনস্ট্রাকশন এন্ড কোং লি. এর সমন্বয়কারী (মেডিকেল টিম) মো. মতিউর রহমান, এলান কর্পোরেশন লি. এর চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালক আমিনুল ইসলাম আমিন, মেডিটেক ইমেজিং লি.এর পরিচালক মো. হুমায়ুন কবির।

নোটিশে বলা হয়,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসার নিমিত্ত নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহ-এর নামে অন্যান্যদের যোগসাজশে কোটি কোটি টাকা আত্মসাৎপূর্বক অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে বর্ণিত অভিযোগ বিষয়ে উল্লেখিত ব্যক্তিদের বক্তব্য শ্রবণ ও গ্রহণ করা একান্ত প্রয়োজন। তাই মো. আব্দুর রাজ্জাক, মো. মতিউর রহমান ও আমিনুল ইসলাম আমিনকে আগামী ৮ জুলাই এবং মো. হুমায়ুন কবির ও মোতাজ্জেরুল ইসলাম মিঠুকে আগামী ৯ জুলাই দুদকে হাজির হয়ে রেকর্ডপত্রসহ বক্তব্য প্রদানের অনুরোধ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এন-৯৫ মাস্ক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ