Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

সুস্থতার হার ৫২ ভাগ

চট্টগ্রামে করোনা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩ জুলাই, ২০২০, ১২:০৪ এএম

চট্টগ্রামে করোনায় সুস্থতার হার বাড়ছে। গতকাল বুধবার পর্যন্ত ৪ হাজার ৬৪৭ জন সুস্থ হয়েছেন। যা এ পর্যন্ত মোট আক্রান্তের ৫২ শতাংশ। স্বাস্থ্যবিভাগের কর্মকর্তারা বলছেন, ৮৪ শতাংশ রোগী বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠছেন। বাকিরা হাসপাতাল বা আইসোলেশন সেন্টারে যাচ্ছেন।

যারা সুস্থ হয়েছেন তাদের মধ্যে হাসপাতালে গেছেন এক হাজার ৬৫ জন। বাকি তিন হাজার ৫৮২ জন বাসায় থেকে সুস্থ হয়েছেন। গতকাল নতুন করে ৩৭২ জনসহ মোট আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৮৫২ জন। সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, এখন হাসপাতালে ভর্তি আছেন ৩২৩ জন। বাসায় চিকিৎসা নিচ্ছেন ৬৪২ জন। তিনি বলেন, নমুনা পরীক্ষার হার বেড়ে যাওয়ায় শনাক্তের হারও বেড়েছে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৩৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাতে শনাক্তের হার ২৭ শতাংশ।

সংক্রমণ আগের চেয়ে বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরো তিনজন মারা গেছেন এবং আগে উপসর্গ নিয়ে মারা যাওয়া দুই জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এনিয়ে নতুন এই পাঁচ জনসহ মৃতের সংখ্যা ১৭৮ জন বলে জানান তিনি।

এদিকে লকডাউন ঘোষিত নগরীর উত্তর কাট্রলী ওয়ার্ডে সংক্রমণ কমে আসছে বলে জানান সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তারা। সেখানে গত ১৬ জুন লকডাউন কার্যকরের পর এ পর্যন্ত ১৮০ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। তাদের মধ্যে এক জনকে ফৌজদারহাটের বিআইটিআইডিতে ভর্তি করা হয়েছে। বাকি ১২ জনের তেমন কোন উপসর্গ নেই। লকডাউন শুরুর আগে ওই এলাকাটি অতিসংক্রমণ প্রবণ ছিলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ