Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

মোদির সব ছবি ডিলিট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ১০:০৬ এএম

ভারতের প্রধানমন্ত্রীর স্বপ্ন ও ইচ্ছে দুটোই পূরণ হলো না। তিনি দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর এশিয়ায় ভারতের আধিপত্য বিস্তানের যে স্বপ্ন দেখেছেন তা ফিকে হতে শুরু করেছে।
করোনাভাইরাসের এই দুঃসময়ে হঠাৎ করেই সীমান্ত নিয়ে উত্তেজনা বাড়তে থাকে ভারত ও চীনের মধ্যে। এ নিয়ে গত মাসে প্রাণহানির ঘটনাও ঘটে। উত্তেজনা কমাতে পূর্ব লাদাখের চুসুল-মলডো সীমান্তে বৈঠকে বসেছিল দুদেশ। কিন্তু বৈঠকে সমাধানের কোনো সূত্র পাওয়া যায়নি। এমন অবস্থায় উত্তেজনা আরো বাড়িয়ে দিয়ে চীনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোর অ্যাকাউন্ট থেকে মোদির সব ছবি ডিলিট করে দেওয়া হয়েছে।

ভারতের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, কয়েক বছর আগে চীনের সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ওয়েইবোতে অ্যাকাউন্ট খোলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মূলত ভারত ও চীনের মধ্যে সম্পর্ককে আরো মজবুত রাখতেই খোলা হয় এই অ্যাকাউন্ট। শুধু তা-ই নয়, বন্ধুত্বের বার্তা দিতে চীনা ভাষায়ই একাধিক পোস্ট দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু হঠাৎ সেই অ্যাকাউন্ট থেকে হারিয়ে গেল সব কিছু। এমনকি সরিয়ে দেওয়া হয়েছে মোদির ফটোও। নেই প্রোফাইল পিকচারও। সবচেয়ে তাৎপর্যপূর্ণ হলো, ওই সোশ্যাল মিডিয়া থেকে সব পোস্ট এবং কমেন্টও ডিলিট করে দেওয়া হয়েছে। তবে কে বা কারা করেছেন, এ বিষয়ে এখনো কোনো তথ্য জানা যায়নি।

সূত্র : কলকাতা নিউজ টুয়েন্টিফোর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ