Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

কুষ্টিয়ায় পুলিশসহ নতুন করে আরো ৩০জন করোনায় আক্রান্ত

জেলায় মোট কোভিড পজেটিভ ৬৫২ জন ; মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ১১

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ১০:৪৫ এএম

কুষ্টিয়ায় পুলিশসহ নতুন করে আরো ৩০ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত ৬৫২ জন কোভিড রোগী সনাক্ত হয়েছে। গতকাল বুধবার পর্যন্ত ১১ জনের মৃত্যু হয়েছে। গতকাল ১ জুলাই বুধবার রাতে কুষ্টিয়া সিভিল সার্জন অফিস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। কোভিড ১৯ আপডেটে জানানো হয়- কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১ জুলাই ৩৭৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে কুষ্টিয়ার ১২৬ টি নমুনা পরীক্ষায় নতুন করে ৩০ জনকে আক্রান্ত বলে সনাক্ত করা হয়েছে (এবং ৩টি ফলোয়াপ পজেটিভ)।

নতুন আক্রান্তের মধ্যে দৌলতপুরে ৯ জন, মিরপুরে ১ জন, সদরে ১৮ জন, কুমারখালীতে ১ জন ও খোকসায় ১ জন । সদর উপজেলায় আক্রান্ত ১৮ জনের মধ্যে জুগিয়া ১জন, হাউজিং এস্টেট ১ জন, পশ্চিম মজমপুর ২ জন, পুলিশ লাইন ১ জন, থানাপাড়া ১ জন, উত্তর আমলাপাড়া ১ জন, পূর্ব মজমপুর ২ জন, সিএসবি রোড, আমলাপাড়া ১ জন, এন এস রোড ১ জন, কাস্টমস মোড় ১ জন, চৌড়হাস ১ জন, বারখাদা ৪ জন ও কুষ্টিয়া সরকারি কলেজ ১ জন। মিরপুর উপজেলায় আক্রান্ত ব্যক্তির ঠিকানা মালিহাদ। দৌলতপুর উপজেলায় আক্রান্ত ৯ জনের ঠিকানা দফাদারপাড়া ৪ জন, মহেশকুন্ডি ৪ জন, আদাবাড়িয়া ১ জন। কুমারখালী উপজেলায় আক্রান্ত ১ জনের ঠিকানা তারাপুর। খোকসা উপজেলায় আক্রান্ত ১ জনের ঠিকানা চড়পাড়া । নতুন আক্রান্তের মধ্যে পুরুষ ১৯ জন ও মহিলা ১১ জন। এই নিয়ে কুষ্টিয়ায় এখন পর্যন্ত ৬৫২ জন কোভিড রোগী সনাক্ত হল। (বহিরাগত বাদে)।

উপজেলা ভিত্তিক রোগী সনাক্তের মধ্যে দৌলতপুর ৮৯, ভেড়ামারা ৮১, মিরপুর ৪৩, সদর ৩৩৬, কুমারখালী ৮০, খোকসা ২৩ জন। মোট আক্রান্ত পুরুষ রোগী ৪৭৮ ও নারী ১৭৪ জন। গতকাল পর্যন্ত সুস্থ হয়ে ছাড় পেয়েছেন মোট ২৫৭ জন। উপজেলা ভিত্তিক সুস্থ ২৫৫ জন (দৌলতপুর ৩২, ভেড়ামারা ৪০, মিরপুর ১৮, সদর ১১৬, কুমারখালী-৩৬ ও খোকসা ১৩)। বহিরাগত সুস্থ ২ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৩৬১ জন। হাসপাতালে চিকিৎসাধীন ৩৪ জন।

১ জুলাই পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১১ জনে (কুমারখালী -২, দৌলতপুর-১, ভেড়ামারা-১, কুষ্টিয়া সদর-৭)। কুষ্টিয়া শহরের মোল¬াতেঘরিয়ার বাসিন্দা একজন পুরুষ রোগী যার বয়স ৪০ বছর তিনি গত ২১ জুন কোভিড পজেটিভ হন। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছিল। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় ৩০ জুন রাতে মৃত্যুবরণ করেন। মৃতদের মধ্যে পুরুষ ১০ ও মহিলা ১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১২ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ