Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীর পুঠিয়ায় নকল কসমেটিক্স কারখানার সন্ধান

কোটি টাকার নকল কসমেটিক্স জব্দ

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ১১:১৮ এএম

রাজশাহীর পুঠিয়ায় দেশী-বিদেশী বিভিন্ন ব্র্যান্ডের নকল কসমেটিক তৈরির কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। বুধবার রাতে অভিযান চালিয়ে প্রায় কোটি টাকার উপকরণ জব্দ করা হয়। পুঠিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের রামজীবনপুর গ্রামের মাসুদ রানার কারখানায় এ অভিযান চালায় পুলিশ। এ সময় আটক করা হয়েছে নকল কসমেটিকস কারখানা মালিক মাসুদ রানাসহ পাঁচজনকে।
পুলিশ জানায়, পুঠিয়া পৌরসভার রামজীবনপুর গ্রামের মাসুদ রানা গোপনে নকল কসমেটিকস তৈরীর কারখানা গড়ে তুলেছে বলে খবর পাই গোয়েন্দা সংস্থা এনএসআই। এর পর সেখানে নজরদারি বাড়ানো হয়। বুধবার রাত নয়টার দিকে পুঠিয়ার সহকারী কমিশনার (ভূমি) রোমানা আক্তারের নেতৃত্বে গোয়েন্দা সংস্থার কর্মকর্তা ও পুলিশ অভিযান চালায়। এ সময় নকল কসমেটিকস তৈরীর উপকরণ ও সরঞ্জামসহ হাতেনাতে পাঁচজনকে আটক করা হয়।
আটককৃতরা হলো, ওই এলাকার মোশাররফ হোসেনের ছেলে মাসুদ রানা (৩৬), তার ভাই শফিকুল ইসলাম (৩১), মাসুদ রানার স্ত্রী দিলরুবা (৩২) একই এলাকার আব্দুল লতিফের স্ত্রী সাবেরা (৩১) ও রুহুল আমিনের ছেলে জাহিদ (১৬)।
এসময় নামি-দামি দেশি-বিদেশি কোম্পানীর ৯ প্রকারের বিপুল পরিমাণ নকল কসমেটিকস সামগ্রী জব্দ করা হয়। এর মধ্যে ভারতীয় পতেঞ্জলি কোম্পানীর বিভিন্ন কসমেটিকসই বেশি জব্দ করা হয়েছে। যেগুলো এখানেই তৈরী করা হতো।
এনএসআইয়ের উপ-পরিচালক মোহাম্মদ সৈয়দ হোসেন জানান, মাসুদ রানা রাজশাহী ছাড়াও দেশের বিভিন্ন জেলায় ডিলারদের মাধ্যমে এসব নকল কসমেটিকস বিক্রি করতো। অভিযান পরিচালনাকালে উপস্থিত ছিলেন এনএসআইয়ের রাজশাহী জেলার সহকারী পরিচালক জাহিদ হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ