Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

মেক্সিকোতে মাদক নিরাময় কেন্দ্রে অন্তত ২৪ জনকে গুলি করে হত্যা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ১২:০৮ পিএম

মেক্সিকোর কেন্দ্রবর্তী শহর ইরাপুয়াতোর একটি মাদক নিরাময় কেন্দ্রে ভয়াবহ হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় অন্তত ২৪ জন নিহত হয়েছে। আহতের সংখ্যা প্রাথমিকভাবে সাতজন বলে জানা গেছে। এ তথ্য জানিয়েছে কাতারের সংবাদমাধ্যম আল জাজিরা।
বুধবার সিকিউরিটির সেক্রেটারি পেড্রো আলবার্তো কর্টেস জাভালা এই ভয়াবহ হামলার খবর জানান। বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে বলা হচ্ছে, যারা ওই মাদক নিরাময় কেন্দ্রে ছিল, তাদের সবাইকে গুলি করেছে দুষ্কৃতিকারীরা। ঘটনার বীভৎসতায় স্তম্ভিত হয়ে পড়েছেন এলাকার মানুষজন।
গুয়ানাজুয়াতো প্রদেশে অবস্থিত শহরটির পুলিশ বলেছে, বন্দুকধারীর গুলিতে আরও ৭ জন আহত হয়েছেন। গত এক মাসে এই শহরে দ্বিতীয়বার এ ধরনের হামলা হলো। ফেডারেল সরকারের এক কর্মকর্তাও এই হামলার কথা নিশ্চিত করেছেন।
পুলিশের মাধ্যমে পাওয়া স্থানীয় রিপোর্টারদের ছবিতে অন্তত ১১ জনের রক্তাক্ত দেহ রুমে পড়ে থাকতে দেখা গিয়েছে।
চরম সহিংসতা বন্ধের আশ্বাস দিয়ে ১৯ মাস আগে প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ দায়িত্ব নেওয়ার পর এটাই ছিল অন্যতম ভয়াবহ হামলা। গত বছর নরহত্যার রেকর্ড হয়েছিল দেশটিতে এবং ২০২০ সালেও তা কমার লক্ষণ নেই।
গত ৬ জুন ইরাপুয়াতোতে একটি মাদক নিরাময় কেন্দ্রে বন্দুকধারীর হামলায় ১০ জন নিহত হন। এছাড়া গত বছরের আগস্টে একটি পানশালায় সশস্ত্র হামলায় নিহত হন ২৬ জন।
ডিজিটাল নিউজ আউটলেট ইএল ইউনিভার্সাল জানিয়েছে, সশস্ত্র দলটি একটি লাল ট্রাকে করে ওই কেন্দ্রে পৌঁছে মাদক নিরাময় কেন্ত্রে থাকা রোগীদের দিকে কয়েক দফা টানা গুলি চালায়। এরপর তারা পালিয়ে যায়। গুলিতে আহত ব্যক্তিদের দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেক্সিকো


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ