Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮ লাখ ছাড়িয়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ১২:১১ পিএম

সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮ লাখ ছাড়িয়েছে। বিশ্বে মোট ১ কোটি ৮ লাখ ২ হাজার সাড়ে আটশ’র বেশি লোক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার সকাল পর্যন্ত মৃত্যু হয়েছে ৫ লাখ ১৮ হাজার ৯২১ জনের।

ওয়ার্ল্ডোমিটার জানাচ্ছে, করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যার নিরিখে তালিকায় শীর্ষেই রয়েছে যুক্তরাষ্ট্র। কোভিড-নাইনটিন পজিটিভ রোগীর সংখ্যা প্রায় ২৭ লাখ ৮০ হাজার। মৃত্যু ১ লাখ ৩০ হাজার আটশ’র কাছাকাছি।

দ্বিতীয় স্থানে থাকা ব্রাজিলের আক্রান্তের সংখ্যা ১৪ লাখ ৫৩ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৬০ হাজার সাতশ’র বেশি মানুষের।

রাশিয়ায় ৬ লাখ ৫৪ হাজার ৪০৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার তালিকায় তৃতীয় স্থানে রয়েছে দেশটি। মোট মৃতের সংখ্যা ৯ হাজার ৫৩৭ জন।

চতুর্থ স্থানে থাকা ভারতে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৫ হাজার ২২০। মৃতের সংখ্যা ১৭ হাজার আটশ’ পেরিয়েছে।

ব্রিটেন রয়েছে পঞ্চম স্থানে। দেশটিতে মোট আক্রান্ত ৩ লাখ ১৩ হাজার ৪৮৩ জন। মৃত্যু হয়েছে ৪৩ হাজার ৯০৬ জনের।

২১৩টি দেশ ও অঞ্চলের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৮ নম্বরে। আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ২৫৮ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ৮৮৮ জনের।

সূত্র: ওয়ার্ল্ডমিটার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১১ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন