Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বগুড়ায় করোনায় মৃত ৫২ আক্রান্ত ২৯৭৯

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ২:১৪ পিএম

বগুড়ায় ২৫৫টি নমুনার ফলাফলে আরও ৬১জন করোনায় আক্রাšত হয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৯শ’৭৯জন ও মৃতের সংখ্যা ৫২। বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মো¯তাফিজুর রহমান তুহিন জেলার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে বুধবার নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান।
জেলায় নতুন করে জেলায় করোনা কেউ মারা না যাওয়ায় মৃতের সংখ্যা ৫২জনে অপরিবর্তিত রয়েছে। এছাড়া জেলায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৯৫ জন । এই নিয়ে জেলায় সুস্থতার সংখ্যা বেড়ে ৬শ’৬৯জনে দাঁড়িয়েছে।
স্বাস্থ্য দপ্তরের ব্রিফিংয়ে জানানো হয়, বগুড়ায় ৩০জুন সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাব থেকে ২৫৫টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৭৮টি নমুনায় ৩১জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার ৭৭টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ৩০টি।
ব্রিফিং এ আরও জানান হয় শজিমেক ও টিএমএসএস এর ফলাফলে পজিটিভ ৬১জনের মধ্যে সদর ৩১জন, নন্দীগ্রাম ৯জন, শাজাহানপুর ৯জন, আদমদীঘি ৫জন, কাহালু ২জন, সোনাতলা ২জন, ধুনট ২জন এবং সারিয়াকান্দি একজন নতুন করে করোনায় আক্রাšত হয়েছেন।
বগুড়ায় প্রথম করোনা রোগী শনাক্ত গত ১ এপ্রিল । তারপর থেকে ৩০জুন পর্যন্ত জেলায় মোট ১৮হাজার ৬শ৬৬টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মোট ফলাফল এসেছে ১৫হাজার ৮৪৪জনের। এরমধ্যে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২ হাজার ৯শ’৭৯জন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ