Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

পাকিস্তানের সাথে বন্দি তালিকা বিনিময় ভারতের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ২:৪৩ পিএম

নিজেদের মধ্যে বন্দি তালিকা বিনিময় করল দুই প্রতিবেশী দেশ ভারত এবং পাকিস্তান। বৃহস্পতিবার এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়।

পাকিস্তানের ৩৬২ জন বন্দি রয়েছেন ভারতীয় কারাগারে, যাদের মধ্যে ৯৭ জন মৎস্যজীবী। একই ভাবে পাকিস্তানের জেলে রয়েছেন ৩২৪ জন ভারতীয়, যার মধ্যে ২৭০ জন মৎস্যজীবী। বিবৃতি দিয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, পাকিস্তানে বন্দি থাকা ভারতীয় নাগরিক, প্রতিরক্ষাকর্মী এবং মৎস্যজীবীদের এ বার দ্রুত ফেরত পাঠানোর ব্যবস্থা করুক ইসলামাবাদ। সেই সঙ্গে বলা হয়েছে, পাকিস্তানি জেলে বন্দি, অসুস্থ ভারতীয় নাগরিকদের কাছে পৌঁছনোর জন্য চিকিৎসাকর্মীদেরও ভিসা দেয়া হোক।

বন্দি ফেরানোর বিষয়টিতে জোর দেয়ার পাশাপাশি নয়াদিল্লিতে নিযুক্ত পাকিস্তান হাইকমিশনের ৩৯ জন কর্মীকে আজ স্থলসীমান্ত দিয়ে পাকিস্তানে ফেরত পাঠিয়েছে ভারত। গুপ্তচরবৃত্তির অভিযাগে এর আগেই দুই দেশের দূতাবাস থেকে ৫০ শতাংশ কর্মী কমানোর পাল্টাপাল্টি সিদ্ধান্ত নেয়া হয়েছিল। সূত্র: ডেকান হেরাল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ