Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বাইডেনের পক্ষে জর্জ বুশের কয়েকশ কর্মকর্তার সমর্থন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ৪:১১ পিএম

সাবেক রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশের প্রশাসনে কাজ করা কয়েকশ' সাবেক কর্মকর্তা ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনকে সমর্থন দেওয়ার ঘোষণা দিয়েছেন। বুধবার (১ জুলাই) ডোনাল্ড ট্রাম্পের বিরোধিতা করে জো বাইডেনের পক্ষে সমর্থন দেন তারা।
আসন্ন নভেম্বরের নির্বাচনকে কেন্দ্র করে বুশ প্রশাসনের মন্ত্রিপরিষদ সচিব এবং অন্যান্য প্রবীণ কর্মকর্তারা ‘৪৩ এলামনাই ফর বাইডেন’ নামে একটি পলিটিক্যাল অ্যাকশন কমিটি গঠন করেছেন। এ কমিটি মূলত বাইডেনের নির্বাচনে সমর্থন যোগাতে গঠন করা হয়েছে।
প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পুনর্নির্বাচিত হওয়া ঠেকাতেই জোট বেঁধেছেন রিপাবলিকান পার্টির সমর্থক ওই কর্মকর্তারা। ট্রাম্প রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট হলেও দলটির অনেক সমর্থকই তাকে আর প্রেসিডেন্ট হিসেবে চাচ্ছেন না। খবর রয়টার্সের।
বাইডেনকে সমর্থন দেওয়া রিপাবলিকানপন্থি কর্মকর্তারা বুশ প্রশাসনে কেবিনেট সেক্রেটারিসহ বিভিন্ন শীর্ষ পদে দায়িত্ব পালন করেছেন। জর্জ ডব্লিউ বুশ ছিলেন যুক্তরাষ্ট্রের ইতিহাসের ৪৩তম প্রেসিডেন্ট। তারা '৪৩ অ্যালামনাই ফর বাইডেন' নামে একটি কমিটিও গঠন করেছেন। স্থানীয় সময় বুধবার নিজস্ব ওয়েবসাইট ও ফেসবুকের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দলটি নিজেদের কর্মকাণ্ড ও উদ্দেশ্য সম্পর্কে খোলাখুলি ঘোষণা দেবে। এসব হাইপ্রোফাইল রিপাবলিকানের সমর্থন নিঃসন্দেহে বাইডেনকে আরও শক্তিশালী করবে। এর আগেও রিপাবলিকান সমর্থকদের কয়েকটি দল জানিয়েছে, তারা ট্রাম্পকে সমর্থন দেবে না। আগামী ৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে। সে নির্বাচনে রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট ট্রাম্পের প্রধান প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ