Inqilab Logo

ঢাকা, রোববার, ১৬ আগস্ট ২০২০, ০১ ভাদ্র ১৪২৭, ২৫ যিলহজ ১৪৪১ হিজরী

সিরিয়ায় আরো একটি বিমানঘাঁটি তৈরি করল যুক্তরাষ্ট্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুলাই, ২০২০, ৪:৩৮ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্র সিরিয়ার উত্তরাঞ্চলীয় এলাকা হাসাকা প্রদেশের জাজিরা অঞ্চলে একটি নতুন বিমানঘাঁটি ও একটি বিমানবন্দর প্রতিষ্ঠা করেছে। এ ঘাঁটির বিমানবন্দরে শুধু মার্কিন সামরিক বিমান ওঠানামা করবে। বুধবার (১ জুলাই) স্থানীয় সূত্রগুলোর বরাতে এ সংবাদ দিয়েছে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা।

ওই প্রতিবেদনে জানানো হয়, হাসাকা প্রদেশের জাজিরা অঞ্চলে একটি নতুন বিমানঘাঁটি ও একটি বিমানবন্দর প্রতিষ্ঠা করা হয়েছে। এরইমধ্যে সেখানে অনেকগুলো ভবন নির্মাণ করা হয়েছে এবং মার্কিন সেনা ও কুর্দি সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সেস বা এসডিএফ’র জন্য অস্ত্র ও সামরিক সরঞ্জাম এনেছে। মার্কিন বাহিনী হাসাকা প্রদেশের আমফাল্ত এলাকা থেকে একটি রাস্তা নির্মাণ করেছে যা বিমানঘাঁটির দিকে চলে গেছে।

প্রসঙ্গত, ২০১৯ সালের প্রথম দিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের নির্দেশ দিলেও অন্যান্য অনেক কর্মকর্তার বিরোধিতার মুখে তিনি সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন এবং সিরিয়ার তেলক্ষেত্রগুলোর নিরাপত্তার রক্ষার নামে দেশটিতে সেনা পুনঃমোতায়েন করেন। সূত্র: পার্সটুডে



 

Show all comments
  • Jack Ali ২ জুলাই, ২০২০, ৬:০৩ পিএম says : 0
    May Allah destroy American army also Kurdis army. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন